২:৩৭ এএম, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার | | ১৮ রবিউস সানি ১৪৪১




ছেলেরা ঘন দাঁড়ি পেতে যা করণীয়

২৯ মে ২০১৯, ১১:৪৮ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : মুখভর্তি দাঁড়ি পৌরুষের অন্যতম নিদর্শন।  আবার সব পুরুষ যে মুখভর্তি দাঁড়ি পছন্দ করেন এমন কিন্তু নয়।  তবে অনেকেরই আকাঙ্ক্ষা থাকে মুখভর্তি ঘন দাঁড়ির।  বিভিন্ন কারণে একেকজনের দাঁড়ির ঘনত্ব একেকরকম থাকে।  কারও এমনিতেই ঘন, কারও তুলনামূলক পাতলা।  তবে ঘন দাঁড়ি পেতে চাইলে আছে দুটি সহজ উপায়।  চলুন জেনে নেয়া যাক-

পেঁয়াজের রস

পেঁয়াজ দাঁড়ি আর গোঁফ ঘন করতে খুবই ভালো কাজ দেয়।  চুল ঠিক মতো সালফারের শক্তি না পেলে বাড়তে পারে না।  পেঁয়াজের রসে আছে প্রচুর সালফার।  এটি রক্ত চলাচল বৃদ্ধি করে।  আর ত্বকে কোলাজেন উৎপাদন বাড়িয়ে দাঁড়ি আর গোঁফ ঘন করতে সাহায্য করে। 


প্রথমে ৩ চামচ পেঁয়াজের রস ও ২ চামচ অলিভ অয়েল নিন।  এবার একটি পাত্রে এই রস আর অলিভ তেল নিয়ে ভালো করে মেশান।  এই মিশ্রণ গালে লাগিয়ে রেখে দিন ১৫ মিনিট।  তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।  এই পদ্ধতি সপ্তাহে তিনদিন করলে খুব তাড়াতাড়ি ঘন দাঁড়ি আর গোঁফ পাবেন। 

লেবু আর দারুচিনির প্যাক

দাঁড়ি ভালো করে গজানোর জন্য কিন্তু মুখ পরিষ্কার থাকা খুব দরকার।  ডেড সেল ভিতর থেকে পরিষ্কার না হলে হেয়ার ফলিকল বাইরে আসবে কী করে? পাতিলেবু সেই এক্সফোলিয়েশনের কাজটি করে।  ভিতর থেকে আপনার ত্বক পরিষ্কার করে লেবু।  আর দারুচিনি পাতলা দাঁড়ি বা গোঁফ থাকলে তা ঘন করবে। 


প্রথমে ৪ চামচ লেবুর রস ও ২ চামচ দারচিনি গুঁড়ো নিন।  এবার একটি পাত্রে লেবুর রস আর দারুচিনি গুঁড়ো নিয়ে ভালো করে মিশিয়ে নিন।  এই মিশ্রণ মুখে ব্যবহার করুন, অর্থাৎ গালে, আর ২০ মিনিট রেখে দিন।  এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন।  সপ্তাহে দুইবার এটি ব্যবহার করলে ফল পাবেন দ্রুতই। 

এই দুটি থেকে যেকোনো একটি প্যাক ব্যবহার করুন।  পাশাপাশি ভালো করে ঘুমান, ভালো করে প্রোটিন সমৃদ্ধ খাবার খান।  এতেই আপনার দাঁড়ি আর গোঁফ সুন্দরভাবে বেড়ে আপনার মধ্যে আনবে কাঙ্ক্ষিত সৌন্দর্য। 


keya