১১:৩৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০




জাককানইবিতে মঙ্গল প্রদীপ জ্বেলে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের নবীন বরণ

১২ মার্চ ২০১৮, ১০:০২ পিএম | সাদি


এস.এম.মহিউদ্দিন সিদ্দিকী, জাককানইবি প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ এর  অগ্রজ শিক্ষার্থীরা। 
মঙ্গল প্রদীপ প্রজ্বলন ও কপালে মঙ্গল সূচক দিয়ে নবীন বরণ অনুষ্ঠানের শুরু হয় ।  যার উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমান। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমান বলেন এই বিভাগটি চলচ্চিত্রের জন্যে ইতিহাসের স্বাক্ষী হয়ে উঠুক ।  আজকের এই ভিন্ন মাত্রায় নবীন বরণ অনুষ্ঠানের শুরু দেখে আমি আনন্দিত ।  পুরোটা সময় থাকতে পারলে হয়তো আরো ভিন্ন কিছু পাওয়া যেত ।  বিভাগটি নতুন তাই সংকট থাকাটা স্বাভাবিক ।  আমি এই সংকট নিরসন করবো সাথে আমার সহ-কর্মী শিক্ষক ও  সন্তানরা  থাকলে আমরা পারবোই । 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসেবে প্রক্টর ড. মোঃ জাহিদুল কবীর, এছাড়াও বক্তব্য রাখেন  বিভাগের শিক্ষক মাহমুদা সিকদার ও মনোজ কুমার প্রামানিক।  এসময় আরো  উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের  জনসংযোগ কর্মকর্তা এস. এম. হাফিজুর রহমান । 

অগ্রজ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নিহার সরকার অংকুর, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের রেদোয়ান ইলাহি এবং নবীনদের পক্ষে অনুভূতি প্রকাশ করেন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাহাবুবুর রব সুজন । 

সভাপতির সমাপনি বক্তব্যে বিভাগের বিভাগীয় প্রধান তুহিন অবন্ত বলেন , “এই বিভাগটির অনেক স্বপ্নের ফসল, এই বিভাগের একটি আলাদা সংস্কৃতি আছে যা অন্যদের থেকে ভিন্ন ।  আর এই ভিন্ন মাত্রাই একদিন বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে ভূমিকা রাখবে।  বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ মানে সাধারণত ডিজে গান, বাজনা দিয়ে হয় কিন্তু আমরা ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ পরিবার এর বাইরে এসে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে সেই সাথে মঙ্গল সঙ্গীত গেয়ে শুরু করেছি ।  এই ভিন্ন মাত্রাটার কারনই আমরা  ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ পরিবার ভিন্ন ।  এই পথ চলায় উপাচার্য স্যার আমাদের পাশে থাকবেন আমাদের শক্তি যোগাবেন এমনটাই প্রত্যাশা”। 

নবীনদের সাথে নিয়ে বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থীদের একটি আনন্দ মিছিল প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ।  পরে শিক্ষার্থীদের নাচ, গান, কবিতা আবৃত্তি এর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।  উল্লেখ্য নবীন বরণ উপলক্ষে নতুন সাজে সেজেছে বিভাগটি। 



keya