৭:৩৮ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | | ১৫ মুহররম ১৪৪০


হবিগঞ্জে জাপার সম্মেলনে পরিবেশ ও বন মন্ত্রী

জাতীয় পার্টি ছাড়া রাজনীতির সমিকরণ হবে না

৩১ আগস্ট ২০১৮, ০৮:০৬ এএম | জাহিদ


আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ প্রতিনিধি : জাতীয় পার্টি ছাড়া রাজনীতির সমিকরণ হবে।  আর পার্টি যদি সুসংগঠিত থাকে, ঐক্যবন্ধ থাকে তবে আমাদেরকে কেউ ক্ষমতা থেকে দূরে রাখতে পারবে না বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। 

তিনি বলেন, বঙ্গবন্ধু সেতু কার অবদান? এটি সাবেক রাষ্ট্রপতি পল­ীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের অবদান।  জাতীয় পার্টির অবদান।  এদেশে উন্নয়নের ধারা তার সময়েই শুরু হয়।  দেশে ২১টি জেলা থেকে ৬৪টি জেলা করেছিলেন।  উপজেলা এগুলো তিনিই করেছিলেন।  তিনি বলেছিলেন উপজেলা ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। 

৯ বছরে জাতীয় পার্টি ক্ষমতায় থাকতে দেশকে অনেক কিছুই দিয়েছে।  পল­ীবন্ধু মানুষের জন্য কাজ করেছেন।  অথচ সাবেক একজন রাষ্ট্রপতির ঢাকা শহরে কোন বাড়ি নেই।  তিনি একটি ফ্ল্যাটে থাকেন।  এটি পৃথিবীতে বিরল।  মানুষ এখন বুঝতে পারছে জাতীয় পার্টি ছাড়া উপায় নেই।  হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

বৃহস্পতিবার জেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি।  তিনি বলেন, আগামী নির্বাচনের ফলাফল কি হবে তা আল­াহ ভাল জানেন।  রাজনীতিতে উত্থান পতন আছে।  আমরা সংগ্রাম করে চলেছি।  বিএনপি ও আওয়ামী লীগকে ইঙ্গিত করে তিনি বলেন, দেশের মানুষ দু’টি দলকে আর চায়না। 

তারা আবার এরশাদের সুশাসন চায়।  এ দু’টি দলের কারণে দেশে উন্নয়ন হয়নি।  তাদেরকে আর নয়, এখন জাতীয় পার্টির প্রয়োজন।  অভিযুক্ত  দু’টি দল আপনারা চলে গেলে ভাল।  তিনি বলেন, এরশাদের হিংসা বিদ্যেষ নেই।  তিনি কাউকে জেলে পাঠাতে চাননা।  মানুষের ভাগ্য পরিবর্তনই তার একমাত্র উদ্দেশ্য। 

মহাসচিব বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় এলে ছাত্রদের চাকরি হবে।  তাদেরকে আর আন্দোলন করতে হবেনা।  সড়ক অবরোধ করতে হবেনা।  তারা ঘরে ফিরে যাবে।  পড়াশুনায় মনযোগি হবে।  মানুষ শান্তিতে থাকবে।  তিনি বলেন, আমরা কাজ করলে কারও সাথে জোট করতে হবেনা।  লাঙ্গল একটি পরিচিত মার্কা।  মানুষ লাঙ্গলকে ভোট দেবে। 

পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা আহ্বায়ক মোঃ আতিকুর রহমান আতিকের সভাপতিত্বে ও সদস্য সচিব শংকর পালের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতী, যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম পিন্টু ও গোলাম মোঃ রাজু, এহিয়া চৌধুরী এমপি ও এমএ মুনিম চৌধুরী বাবু এমপি। 

পরে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি জেলা সভাপতি হিসেবে মো. আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক হিসেবে শংকর পালের নাম ঘোষণা করেন।