১০:৪৩ পিএম, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার | | ৭ রবিউল আউয়াল ১৪৪০




ভোলায় বিশ্ব জনসংখ্যা দিবসের আলোচনা সভায় বক্তারা

জনসংখ্যা সম্পর্কে সচেতন হলে দেশের অর্থনৈতিক মানের উন্নয়ন হবে

১১ জুলাই ২০১৮, ০৬:৫০ পিএম | মাসুম


গোপাল চন্দ্র দে, ভোলা প্রতিনিধি : ‘‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’’ এপ্রতিপাদ্যকে ধারণ করে ভোলায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে আজ ১১ জুলাই (বুধবার) সকালে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। 

র‌্যালীতে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও মাঠকর্মীরা অংশ নেন।  পরে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটি শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় পরিবার পরিকল্পনা অধিদপ্তর ভোলার উপ-পরিচালক মাহামুদুর রহমান আযাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। 

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা: রথীন্দ্র নাথ মজুমদার। 

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার শেখ সাব্বির আহম্মেদ, প্রবীন সাংবাদিক আবু তাহের সহ আগত অন্যান্য আতিথিরা প্রমুখ। 

এসময় জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক ও বক্তারা বলেন, আত্মনির্ভরশীল দেশ গড়ে তুলতে জনসংখ্যা বৃদ্ধি রোধ করতে হবে।  কেননা আমাদের সীমিত সম্পদ কাজে লাগাতে হবে।  বাংলাদেশ সরকার দেশের শহর থেকে শুরু করে, চরাঅঞ্চলে জনসংখ্যা বিষয়ে কাজ করে যাচ্ছে। 

তবে এখনো দেশের অনেক মানুষ রয়েছে যারা জনসংখ্যার বিষয়ে সচেতন নয়। তাদের সচেতন করতে হবে।  সবাই জনসংখ্যা সম্পর্কে সচেতন হলে দেশের অর্থনৈতিক মানের উন্নয়ন হবে।  বাংলাদেশ খুব উন্নত হবে।  অন্যদিকে দিবসটি উপলক্ষ্যে ভোলায় মাঠ পর্যায়ে ভাল কাজ করায় পরিবার পরিকল্পনা কর্মীদের পুরস্কৃত করা হয়। 



keya