৭:১৫ পিএম, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার | | ১৫ রবিউল আউয়াল ১৪৪১




জাবিতে জিপিএল ক্রিকেট টুর্নামেন্ট শুরু

২৩ এপ্রিল ২০১৯, ০৭:১৩ পিএম | জাহিদ


শিহাব উদ্দিন, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভূগোল ও পরিবেশ বিভাগের আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট "জিওগ্রাফি প্রিমিয়ার লীগ" শুরু হয়েছে।  টুর্নামেন্টটি চলবে আগামী ৩০ তারিখ পর্যন্ত।  টুর্নামেন্টে বিভাগের ৪৮ থেকে ৪৩ ব্যাচ পর্যন্ত সকল ব্যাচ অংশগ্রহন করবে। 

(২৩ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের স্কুল এন্ড কলেজ মাঠে বিভাগের ৪৩ তম ও ৪৭ তম ব্যাচের শিক্ষার্থীদের মধ্যকার অনুষ্ঠিত উদ্ভোধনী ম্যাচের মাধ্যমে টুর্নামেন্টটি শুরু হয়।  উদ্ভোধন করেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. মনজুরুল হাসান।  এসময় বিভাগের ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও বিভাগের সহকারী অধ্যাপক তানজিনুল হক মোল্লাসহ সকল ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

বিভাগের ৪৬ তম ব্যাচের আয়োজনে উদ্ভোধনী ম্যাচে ৪৭ তম ব্যাচ ৪৩ তম ব্যাচকে ২৩ রানের ব্যবধানে হারিয়ে জয় লাভ করে।  খেলায় ৪৭ তম ব্যাচ প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৪ ওভারে ১৯৯ রান করে।  ২০০ রানের জয়ের টার্গেটে নেমে ৪৩ তম ব্যাচ ২৩ রানের ব্যবধানে হেরে যায়।  ব্যক্তিগত ১০১ রান নিয়ে সেরা খেলোয়াড়লোকের  হিসেবে নির্বাচিত হয় ৪৭ ব্যাচের ইফতেখার জামান ইফতি।  

প্রসঙ্গত, বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীদের মধ্যকার সম্পর্ক বৃদ্ধির জন্য জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি জিওগ্রাফি এসোসিয়েশন (জুগা) নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযেগিতার আয়োজন করে থাকে।