৫:৩৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮, শনিবার | | ১১ মুহররম ১৪৪০


জাবিতে ভর্তি হয়েও পড়ালেখা অনিশ্চিত খানসামার এরশাদ’র

০২ ডিসেম্বর ২০১৭, ০৫:১৫ পিএম | নিশি


এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) : ঋণের  টাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগে ভর্তি হয়েছেন দিনাজপুরে খানসামা উপজেলার টংগুয়া গ্রামের দরিদ্র মেধাবী শিক্ষার্থী এরশাদ আলী কিন্তু ভর্তি হয়ে ও পড়াশুনা করার পরবর্তী খরচ যোগানো নিয়ে অনিশ্চিত হয়ে পড়েছেন এরশাদের দিনমজুর মা মর্জিনা বেগম। 

এরশাদ খানসামা উপজেলার মাদারপীর এলকার জয়নাল আবেদীনের ছেলে।  এরশাদের বাবা কয়েক বছর আগে মৃত্যুবরণ করেন।  তখন থেকে এক ছেলে ও এক মেয়েকে নিয়ে সংসার চালাতে হিমশিম খেতে হয় মর্জিনা বেগমকে।  সমাজে নানা রকম বিরুপ কথা সহ্য করে এগিয়ে যাওয়ার স্বপ্ন নিয়ে দিনমজুরের কাজ শুরু করেন তিনি।  তাহা থেকে উপার্জিত অর্থ থেকে চালান সংসার ও সন্তানদের লেখাপড়ার খরচ।  মর্জিনার বড় মেয়ে মাস্টার্স শেষ করে এখন চাকুরির খোজে। 

মেধাবী শিক্ষার্থী এরশাদ আলী জানান মায়ের স্বপ্ন পূরণের চেষ্টায় ঋণের টাকায় ইতিমধ্যে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে।  কিন্তু পরবর্তীতে কীভাবে পড়াশুনার খরচ চালাবো তা নিয়ে চিন্তায় আছি।  কেননাা পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি আমার মা। 

এরশাদের মা মর্জিনা বেগম বলেন, নিজের ভিটে মাটি ছাড়া কিছুই নেই।  ঋণ করে এরশাদকে ভর্তি করালেও তার লেখাপড়ার খরচ চালানোর উৎস নেই।  তাই বিত্তশালীদের সহায়তা প্রয়োজন। 


keya