৮:০৬ এএম, ২৬ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার | | ১০ শা'বান ১৪৩৯

South Asian College

‘জীবনের ঝুঁকি নিয়ে সীমান্ত পার হবেন না’

১৩ জানুয়ারী ২০১৮, ১০:৩০ পিএম | সাদি


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অতিরিক্তি মহাপরিচালক (রংপুর-রাজশাহী অঞ্চলের পরিচালক) ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাইফুল ইসলাম বলেছেন,‘জীবনের ঝুঁকি নিয়ে আপনারা কেউ সীমান্ত পার হবেন না। ’ চোরাচালান ব্যবসা করবেন না।  অবৈধভাবে কেউ সীমান্তে গেলে বিএসএফের গুলিতে নিহত হয়।  একটি পরিবার চিরদিনের জন্য কর্মহীন হয়ে পড়ে।  এই ঝুঁকি কেউ নেবেন না। ’

শনিবার বিকেলে অবৈধভাবে সীমান্ত পারাপার বন্ধ ও চোরাচালান প্রতিরোধে লালমনিরহাটের মোগলহাট সীমান্তে বিজিবি ও এলাকাবাসীর মধ্যে আন্তঃসীমান্ত অপরাধ রোধে সচেতনতামূলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, ‘আপনাদের জন্য বিভিন্ন পর্যায়ে কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছে সরকার।  প্রয়োজনে আপনারা দেশেই কষ্ট করে আয় করুন। ’ লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিজিবির রংপুর-রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক কর্নেল মাহবুবুর রহমান, অপারেশন কর্মকর্তা লে. কর্নেল তৌফিক আহমদ চৌধুরী, মোগলহাট ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ও লালমনিরহাট-১৫ বিজিবির মোগলহাট কোম্পানি কমান্ডার সুবেদার সুজাউল হক প্রমুখ। 

মতবিনিময় সভা শেষে ধরলা পারের শীতার্ত পাঁচ শতাধিক নারী-পুরুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। 

Abu-Dhabi


21-February

keya