৮:০৩ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

জমে উঠেছে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা

০৬ নভেম্বর ২০১৭, ১১:৪৭ পিএম | সাদি


এসএনএন২৪.কম : চীনে জমে উঠেছে সারা পৃথিবীর সুন্দরীদের প্রতিযোগীতা মিস ওয়ার্ল্ড।  ১৮ নভেম্বর হবে এর ৬৭তম আসরের ফাইনাল রাউন্ড।  তার আগে প্রতিযোগীদের অংশ নিতে হবে সাতটি রাউন্ডে।  এরইমধ্যে শুরু হয়েছে মূল প্রতিযোগিতার প্রথম রাউন্ড হেড টু হেড চ্যালেঞ্জ।  সেরার মুকুট জিততে মিস বাংলাদেশ জেসিয়া ইসলামও লড়ছেন এ প্রতিযোগিতায়। 

১৯ অক্টোবর চীনের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়েন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম।  চীনে যাওয়ার পর থেকেই ব্যস্ত সময় পার করেছেন এই সুন্দরী।  নাচের মহড়ায় অংশ নেয়া, দর্শনীয় স্থানে বেড়ানো, ঐতিহ্যবাহী খাবার ও সাংস্কৃতিক পরিবেশনা উপভোগসহ একের পর এক আয়োজনে অংশ নিচ্ছেন তিনি। 

এবার নিজেকে প্রমাণের পালা।  বুধবার রাতে জেসিয়া অংশ নিয়েছেন হেড টু হেড চ্যালেঞ্জ রাউন্ডে।  এবারই প্রথম বিশ্ব সুন্দরী প্রতিযোগীতায় যুক্ত হয়েছে এই পর্বটি। 

হেড টু হেড চ্যালেঞ্জের জন্য ১২০ দেশের প্রতিযোগীদের ২০টি দলে ভাগ করা হয়েছে।  ড্রয়ের মাধ্যমে নির্ধারিত প্রতি দলে আছেন ছয় জন করে।  এর মধ্যে গ্রুপ সিক্সে আছেন বাংলাদেশের জেসিয়া ইসলাম।  এই গ্রুপে তার প্রতিদ্বন্দ্বী মিস ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, কানাডা, ইথিওপিয়া ও বটসওয়ানা।  এ বিভাগের ফল থেকেই চূড়ান্ত হবে শীর্ষ চল্লিশ প্রতিযোগী। 

শীর্ষ চল্লিশ সুন্দরী অংশ নেবেন টপ মডেল, ট্যালেন্ট, মাল্টিমিডিয়া, স্পোর্টস, বিউটি উইথ অ্যা পারপাস রাউন্ডগুলোতে।  সেখান থেকে নির্বাচিত সেরা ২০ প্রতিযোগী লড়াই করবেন ফাইনালের গালা রাউন্ডে। 

এবারের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ১২০টি দেশের সেরা সুন্দরীরা অংশগ্রহণ করছেন।  আয়োজনের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে চীনের সানাইয়া শহরে।