৮:২১ পিএম, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার | | ৭ রবিউল আউয়াল ১৪৪০




জ্যামাইকায় পাল্টাতে পারবে তো বাংলাদেশ?

১২ জুলাই ২০১৮, ১০:০৮ এএম | জাহিদ


এসএনএন২৪.কম :  সিরিজের প্রথম ম্যাচে অ্যান্টিগায় লজ্জা আর হতাশার হারের পর আজ জ্যামাইকায় দ্বিতীয় টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে মোকাবেলা করবে বাংলাদেশ। 

র‌্যাংকিং অবনমন ঠেকানো আর আত্মবিশ্বাস ফিরে পেতে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই বাংলাদেশের।  কিন্তু অ্যান্টিগায় নিজেদের সর্বোচ্চ ব্যবধানে হারের লজ্জার চিত্র জ্যামাইকায় পাল্টাতে পারবে তো বাংলাদেশ?

সিরিজের প্রথম ম্যাচটি যেন ছিল টাইগারদের জন্য অগ্নিপরীক্ষা।  ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলের ম্যাচে বোলারও ছিল অসহায়।  সেই ম্যাচের হারকে পেছনে ফেলে আজ সাফল্যের খোঁজে আবারও মাঠে নামবে বাংলাদেশ।  ক্যারিবিয়ানদের বিপক্ষে আজ ঘুরে দাঁড়ানোটাই মূল চ্যালেঞ্জ।  জ্যামাইকার স্যাবাইনা পার্কে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়। 

অ্যান্টিগার মত একই উইকেটে হবে জ্যামাইকায় এমনটা উল্লেখ করে বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ বলেন,‘অ্যান্টিগার মতো এখানেও পেসবান্ধব উইকেট বলে মনে হচ্ছে।  ওয়েস্ট ইন্ডিজ তাদের সুবিধামতোই উইকেট বানাবে। ’

স্যাবাইনা পার্কেও টাইগারদের জন্য ক্যারিবিয়ান বোলারদের গতি ভয়ের কারণ।  তবে তারপরও খেলোয়াড়দের এই টেস্টে উপভোগ করার উপদেশই দিলেন বোলিং কোচ।  তিনি বলেন,‘ছেলেদের এই টেস্ট ম্যাচটি উপভোগ করতে বলেছি।  তাছাড়াও বলেছি এটা পেসারদের জন্য বড় সুযোগ।  নিজেদের প্রমাণ করো।  আমি এই টেস্টের দিকে তাকিয়ে আছি। ’

সবকিছু মিলিয়ে আজ জ্যামাইকায় সাকিব-তামিমরা নিজেদের চিত্র পাল্টাতে পারে কিনা তাই এখন দেখার অপেক্ষা!



keya