৭:০১ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


জলাবদ্ধতার শহর কুড়িগ্রাম

১৪ জুন ২০১৮, ০৩:১৬ পিএম | সাদি


হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধি : ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও সংস্কার না করায় সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায় কুড়িগ্রাম শহরের মাঠ-ঘাট।  ফলে অফিস পাড়ার মানুষকে পড়তে হয় চরম বিড়ম্বনায়। 

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত বৃষ্টিপাতের কারণে কুড়িগ্রাম শহরের অফিস-আদালতে এখন হাঁটু পানি।  ফলে স্বাভাবিক চলাচল ও কাজকর্ম করতে বেগ পেতে হচ্ছে শ্রমজীবী ও অফিস পাড়ার মানুষকে।  বিশেষ করে হালকা যানবাহন চলাচল করতে বেশ সমস্যায় পরতে হচ্ছে।  

এ ব্যাপারে পৌর মেয়র আব্দুল জলিল জানান, বৃষ্টির কারণে সাময়িক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।  শহরের পানি নিষ্কাশনের জন্য পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা রয়েছে।  তারপরও জলাবদ্ধতার কারণ হিসেবে মেয়র বলেন, অধিক জনসংখ্যা, ড্রেনেজের উপর দোকানপাট নির্মাণ করায় এই ভোগান্তির সৃষ্টি হয়েছে।  আমরা স্থায়ীভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করবো। 

বিষয়টি নিয়ে জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন জানান, পরিকল্পনা মাফিক এবং অপ্রতুল ড্রেনেজ ব্যবস্থার কারণে শহরে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে।  এরফলে প্রতিবছর একই সমস্যায় পরতে হচ্ছে সবাইকে।  তবে স্থায়ীভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা নেয়া হবে বলে তিনি আশ্বস্থ করেন। 

এদিকে রাজারহাট আবহাওয়া অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার ভোর ৬ টায় ৯১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।