৮:০১ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

জেলহত্যা দিবস স্মরনে চার নেতা স্মৃতি পরিষদের আলোচনা সভা

০৩ নভেম্বর ২০১৭, ০৫:১৩ পিএম | রাহুল


এসএনএন২৪.কম :  জাতীয় নেতা বাঙালি জাতির ইতিহাসে দেশপ্রেম ও বিশ্বাসের সর্বোচ্চ পরীক্ষা দিয়ে গেছেন। 

জেলহত্যা দিবস স্মরনে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের আয়োজনে ০২ নভেম্বর ২০১৭ খ্রি. বৃহষ্পতিবার, সন্ধায় নগরীর মোমিন রোডস্থ প্রিয়া কমিউনিটি সেন্টারে জেলহত্যা দিবস উপলক্ষে “জাতীয় চারনেতার অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংক এর পরিচালক আবু সুফিয়ান।   আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কার্যকরী সভাপতি ও শ্লোগান পত্রিকার সম্পাদক মোহাম্মদ জহির।  সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক মো. আবদুর রহিম এর উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীযুবলীগ এর প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক,  ৩৩ নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড  কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক চৌধুরী ফরিদ ও বাংলাদেশ দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি হাজী মোহাম্মদ সাহাব উদ্দিন।  এতে আলোচনা করেন সংগঠনে র নেতৃবৃন্দ। 

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  চট্টগ্রাম প্রেসক্লাব এর সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতার ত্যাগ ও দেশপ্রেম বর্তমান ও আগামী প্রজন্মকে ধারন করতে হবে। 

তিনি বলেন, জাতীয় বীর সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামান ঘাতকদের সাথে আপোষ না করে জীবন ও রক্ত দিয়ে বাংলার পবিত্র ভুমিকে লাল করে ইতিহাসে দেশপ্রেম ও বিশ্বাসের সর্বোচ্চ পরীক্ষা দিয়ে গেছেন।  আবু সুফিয়ান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও চার জাতীয় নেতার আদর্শ ধারন করে বর্তমান ও আগামী প্রজন্মকে দেশ গড়ার সংগ্রামে ব্রত হওয়ার আহবান জানান।