১০:৫২ পিএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

জালিয়াতি চক্রে জড়িত ছাত্রলীগ নেতাসহ চবির দুই শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

২৭ অক্টোবর ২০১৭, ০৭:২৮ পিএম | মুন্না


জয় দাশ, চবি প্রতিনিধি : জালিয়াতি চক্রে জড়িত থাকার দায়ে আটক হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  আজ শুক্রবার উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নির্বাহী ক্ষমতা বলে তাদের বহিষ্কার আদেশ দেয়া হয়।  এসময় কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, এ মর্মে কারণ দর্শানোর নোটিশও জারি করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে চবি সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, জালিয়াতি চক্রে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় ইংরেজী বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শরীফুল ইসলাম নাজমুল ও মার্কেটিং ২০১০-১১ শিক্ষাবর্ষের ইশতিয়াক আহমেদ সৌরভকে উপাচার্য তাঁর নির্বাহী ক্ষমতায় বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছেন। 

প্রসঙ্গত, গত বুধবার নগরীর অক্সিজেন থেকে গোপন সংবাদের ভিত্তিতে ডিজিটাল ডিভাইসসহ নাজমুল কবীর কে আটক করে বায়েজিদ থানা পুলিশ।  যার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নাম শরীফুল ইসলাম নাজমুল।  পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে জালিয়াত চক্রের আরেক সদস্য ও চবি শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সম্পাদক ইশতিয়াক আহমেদ সৌরভকে আটক করা হয়। 

এসময় তার কাছ থেকে দুটি ‘ব্লু-টুথ’ ডিভাইস ও দুটি ‘হিয়ারিং’ ডিভাইসসহ বেশ কিছু ব্যাটারি উদ্ধার করা হয়।  ইশতিয়াক নগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবং একই কমিটির সাধারণ সম্পাদক এর অনুসারি হিসেবে পরিচিত। 

এদিকে বায়েজিদ থানার ওসি জানান, আটককৃত দুইজনের বিরুদ্ধে পাবলিক বিশ্ববিদ্যালয় পরীক্ষা জালিয়াতি অধ্যাদেশ আইন ১৯৮০ এর ১৩ ধারায় মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।  পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়। 

Abu-Dhabi


21-February

keya