১০:৪২ পিএম, ১৮ আগস্ট ২০১৮, শনিবার | | ৬ জ্বিলহজ্জ ১৪৩৯


ঝালকাঠিতে ইসলামী ব্যাংকের ২ কর্মকর্তাসহ ৪ জনের প্রতারণার মামলা

০৯ আগস্ট ২০১৮, ০৪:৩৩ পিএম | জাহিদ


মো.রাজু খান, ঝালকাঠি প্রতিনিধি : প্রতারণার অভিযোগে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ মোড়লগঞ্জ শাখার দুইকর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে একটি মামলা হয়েছে। 

ঝালকাঠির কিফাইতনগর এলাকার  মোঃ জাহাঙ্গীর হাওলাদারের স্ত্রী শাহীনুর বেগম বাদি হয়ে গতকাল বৃহস্পতিবার ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দাযের করেন।  আদালতের বিচারক এইচ.এম. কবীর হোসেন অভিযোগ গ্রহণ করে ঝালকাঠি থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।  বাদি পক্ষে মামলা পরিচালনা করেন এড. শামীম আলম এবং এড. মানিক আচার্য্য। 

যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তারা হলেন, ইসলামী ব্যাংক মোড়লগঞ্জ শাখার সেকেন্ড অফিসার মো. আবু সালেহ, জুনিয়র অফিসার মো. খালিদ আজাদ, মোড়লগঞ্জ উপজেলার একটি মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আব্দুল বারিক ও বাদির বড় বোনের ছেলে কবির মোল্লা।  মামলার অভিযোগে প্রকাশ, শাহীনুর বেগম তার বড় বোনের ছেলে মো. কবির মোল্লাকে ইসলামী ব্যাংক ঝালকাঠি শাখার নয় হাজার টাকার একটি চেক প্রদান করেন। 

কবির মোল্লা নয় হাজার টাকার চেকটিকে প্রতারণার মাধ্যমে চারলাখ নিরানব্বই হাজার টাকা বানিয়ে ইসলামী ব্যাংক মোড়লগঞ্জ শাখায় জমাদেন এবং ওই শাখার কর্মকর্তা আবু সালেহ ও খালিদ আজাদ এবং মাদরাসা অধ্যক্ষ আব্দুল বারিকের সহযোগিতায় চারলাখ নিরানব্বই হাজার টাকা উঠিয়ে নেয়। 

নিয়মানুয়ায়ী হিসাবধারী শাহীনুর বেগমকে ফোন দিয়ে টাকার বিষয়টি নিশ্চিত হওয়ার কথা থাকলেও ব্যাংকের দুই কর্মকর্তা তা করেননি এবং দুই কর্মকর্তা চেকটি সঠিকভাবে পরীক্ষা না করে কবির মোল্লাকে টাকা উঠিয়ে নিতে সহযোগিতা করেন।