৫:৩৬ এএম, ২১ মার্চ ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রজব ১৪৪০




ঝালকাঠিতে রাতের আধারে অসুস্থ্য গরু জবাইয়ের চেষ্টা

০৮ জানুয়ারী ২০১৯, ০৪:৪৫ পিএম | জাহিদ


মো.রাজু খান, ঝালকাঠি : শুকনো, হাড্ডি সার ও প্রায় কঙ্কাল ২ বছর বয়সী একটি গাভী বাছুর।  তার পিঠে ৪ টি বড় কোপে জখম এবং আরো বেশ কয়েকটি ছোট-বড় আঘাত রয়েছে। 

বাছুরটাকে জবাই করে পরের দিন মাংস বিক্রির প্রস্তুতি নেয় ঝালকাঠি বড় বাজারের কসাই জসিম উদ্দিন (জসিম কসাই)।  পৌরসভা খেয়াঘাট এলাকায় জবাইয়ের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করে অল্প কিছুক্ষনের মধ্যেই আল্লাহু আকবার বলে ছুড়ি চালাবে।  সোমবার রাত তখন ১০টা।  

এমন সময় স্থানীয়রা বিবেকের তাড়নায় জেলা প্রশাসক মোঃ হামিদুল হককে অবহিত করেন।  নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠিয়ে ঘটনাস্থল থেকে জবাইয়ের ঠিক পূর্ব মুহুর্তে সকল কার্যক্রম স্তব্দ করে দেয়া হয়।  আটক করা হয় জসিম কসাই’র সহযোগী সাদ্দামকে।  রাতে অসুস্থ্য বাছুরটাকে প্রাণি সম্পদ অধিদপ্তরের কর্মকর্তাদের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হয়। 

জেলা প্রশাসক মোঃ হামিদুল হক তার ফেসবুকে ছবিসহ স্ট্যাটাসে উল্লেখ করেছেন, চিনে রাখুন জসিম কসাই এর সহযোগী সাদ্দাম কে।  (০৭.০১.২০১৯) সন্ধ্যায় পৌরখেয়া ঘাটে গোপন সংবাদের ভিত্তিতে একটি আধমরা অসুস্থ গরুসহ তাকে আটক করা হয়।  অসুস্থ গরু জবাই করার উদ্দেশ্যে নিয়ে আসার অপরাধে তাকে জরিমানা ও গরুটি জব্দ করে চিকিৎসার ব্যবস্থা করা হয়।  জসিমের নিকট থেকে ভবিষ্যতে মাংস ক্রয় বর্জন করুন।  যাঁরা সহযোগিতা করেছেন তাঁদেরকে ধন্যবাদ জানান তিনি।