১১:০৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


টাইগার বাহিনী আজ সন্ধ্যায় ঢাকা ছাড়বে

০৯ সেপ্টেম্বর ২০১৮, ০৩:১৩ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : আর মাত্র কয়েকদিন পরই শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ।  ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে অংশ নিতে আজ সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা দেবে টাইগার বাহিনী। 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টাইগারদের বহনকারী বিমানটি ছেড়ে যাবে রবিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায়। 

এশিয়া কাপের জন্য মোট ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  এর মধ্যে অলরাউন্ডার সাকিব আল হাসান এখন পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে রয়েছেন।  সুতরাং, আজ তিনি ছাড়া দলের অন্য সবাই সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওয়ানা হবেন।  জানা গেছে, সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি সংযুক্ত আরব আমিরাতে যাবেন। 

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।  দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায়। 

শেষ তিন আসরে এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়।  ঘরের মাঠে দুবারই বাংলাদেশ খেলেছিল ফাইনাল।  কিন্তু শিরোপার স্বাদ পাওয়া হয়নি। 

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন, এশিয়া কাপ জয়ের সম্ভাবনা বাংলাদেশের এবারও রয়েছে।  তবে আপাতত অতদূর ভাবছে না বাংলাদেশ।  ম্যাচ বাই ম্যাচ চিন্তা করতে চান ওয়ানডে অধিনায়ক। 

মাশরাফির মতে, প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ।  তিনি বলেন, আমরা এশিয়া কাপে কেমন করব, সেটা নির্ভর করবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পারফরম্যান্স।  যদি ম্যাচটা জিততে পারি, তাহলে আমরা শুরুতেই আত্মবিশ্বাস পেয়ে যাবো। 

গ্রুপ পর্বের অন্য ম্যাচে আগামী ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। 

এশিয়া কাপে বাংলাদেশ স্কোয়াড : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, আবু হায়দার রনি, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মুমিনুল হক, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু।