৪:৫৭ পিএম, ২৯ মার্চ ২০২০, রোববার | | ৪ শা'বান ১৪৪১




টাইট ম্যাচ জয় অভিজ্ঞতা বাড়ায়: মাশরাফি

০৪ মার্চ ২০২০, ০৯:৫৯ এএম | নকিব


এসএনএন২৪.কম: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদশের বিপক্ষে ৩২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩১৮ রান সংগ্রহ করে সফরকারী জিম্বাবুয়ে।  বাংলাদেশ জয় পায় ৪ রানের। 

তবে রুদ্ধশ্বাস এই ম্যাচে মাশরাফিদের রীতিমত ভয় পাইয়ে দিয়েছিল জিম্বাবুয়ে।  কেননা শুরুতে রান তুলতে হিমশিম খাইলেও সেই দলই শেষ বল পর্যন্ত লড়াই করে দারুণ রোমাঞ্চ উপহার দেয়।  জয়ের জন্য শেষ দুই প্রয়োজন ছিল ৬ রান। 

কিন্তু আল-আমিনের কাছে পরাস্ত হয় ঝড়ো ব্যাটিং করা ডোনাল্ড তিরিপানো।  শেষ পর্যন্ত ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। 

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালের ঝড়ো সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩২২ রান সংগ্রহ।  জবাবে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল জিম্বাবুয়ে।  তবে তারা থেমে যায় ৮ উইকেটে ৩১৮ রানে।  ৪ রানের জয় পায় টাইগাররা। 

ম্যাচ শেষে ট্ইগার অধিনায়ক মাশরাফি বলেন, ‘জয় জয়ই, তবে এটা খুব ক্লোজ গেম ছিল।  আমরা শেষ পযর্ন্ত নিজেদের স্নায়ু ভালোভাবেই ধরে রাখতে পেরেছি।  জয় এমন এক বিষয়, যা নিয়ে সামনে এগিয়ে যাওয়া যায়।  এমন একটি টাইট ম্যাচ জয়, ভবিষ্যতে আপনাকে অনেক মূল্যবান অভিজ্ঞতা দেবে। 

তবে এত বিশাল টার্গেট দেওয়া সত্ত্বেও জিম্বাবুয়ে যেভাবে এগিয়েছে তার জন্য বাংলাদেশের বোলারদেরও কৃতিত্ব রয়েছে।  অবশ্য মাশরাফি কোনোভাবে বোলারদের দোষ দিতে রাজি নন।  তিনি বলেন, ‘এই ম্যাচ শেষে সবাই হয়তো বোলিং নিয়ে কথা বলবে।  কিন্তু এটা খুব ভাল ব্যাটিং উইকেট এবং শিশিরও ছিল।  বোলারদের কঠিন সময় গেছে।