১:৪৭ পিএম, ২২ অক্টোবর ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০


টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ

০৬ আগস্ট ২০১৮, ১০:৪০ এএম | জাহিদ


এসএনএন২৪.কম :বৃষ্টি আইনে উইন্ডিজকে ১৯ রানে হারিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি ২-১ ব্যবধানে জিতলো বাংলাদেশ। 

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের দেয়া ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চাপে পড়েছে বিশ্বচ্যাম্পিয়ন উইন্ডিজ।  এ রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৬ রান করেছে ক্যারিবীয়রা। 

উইন্ডিজ শিবিরে প্রথম আঘাত হানেন মোস্তাফিজ।  দলীয় ২৬ রানের মাথায় ৬ রান করা আন্দ্রে ফ্লেচারকে আউট করেন তিনি।  এরপর ১৯ রান করা চ্যাডউইক ওয়ালটনকে বোল্ড করেন সৌম্য সরকার। 

ওয়ালটন যখন সাজঘরে ফিরে যান তখন তাদের দলের রান ৩০।  এরপর দলের স্কোর বোর্ডে ২ রান যোগ হতেই আরো একটি উইকেট হারায় ক্যারিবীয়রা।  আর এই উইকেটটি নেন বাংলাদেশ দলের প্রাণভোমরা সাকিব আল হাসান।  ২ রান করা মারলন স্যামুয়েলসকে প্যাভিলিয়নের পথ দেখান তিনি। 

এর আগে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৮৪ রান করে টাইগাররা।  সোমবার (৬ আগস্ট) বাংলাদেশ সময় ভোর ৬টা থেকে ম্যাচটি শুরু হয়। 

দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন লিটন দাস।  তার এই ইনিংসে ৩টি ছক্কা ও ৬টি চারের মারা রয়েছে।  দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করে অপরাজিত থাকেন মাহমুদ উল্লাহ রিয়াদ।  মাত্র ২০ বলে ১ ছক্কা ও ৪টি চারে এ রান করেন তিনি। 

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দুর্দান্ত সূচনা এনে দেন ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।  তাদের জুটি থেকে ৬১ রান আসে।  এরপর ব্যক্তিগত ২১ রানে সাজঘরে ফিরে যান তামিম। 

ক্রিজে আসেন সৌম্য সরকার তবে তিনি বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি।  ব্যক্তিগত ৫ রানে আউট হন তিনি।  তখন দলীয় রান ছিলো ৬৬। এরপর দলের হাল ধরতে মাঠে নামেন মুশফিক।  কিন্তু তিনিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি দলীয় ৯৭ ও ব্যক্তিগত ১২ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। 

এরপর ব্যক্তিগত ৬১ রানে আউট হন লিটন দাস। দলের যখন ১০২ রানে ৪ উইকেট তখন রিয়াদকে সঙ্গী হতে ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান।  তবে তার ইনিংসটি বেশি দূর এগোয়নি। 

দলীয় ১৪৬ ও ব্যক্তিগত ২৪ রানে আউট হন তিনি।  সাকিব আউটের পর আরিফুল হককে সাথে নিয়ে দলের রানের চাকা সচল রাখতে ব্যাট করে যান রিয়াদ।