৩:৩৫ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | | ১৮ মুহররম ১৪৪১




ডেঙ্গু থেকে বাঁচতে শিবচরে স্কুলের জানালায় মশারী !

০১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৬ পিএম | নকিব


মাতুব্বর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি : ডেঙ্গু থেকে বাঁচতে মাদারীপুরের শিবচরের একটি বিদ্যালয়ের জানালাগুলোতে মশারী টানিয়ে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলেছে কর্তৃপক্ষ। 

কর্তৃপক্ষের এই উদ্যোগে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। 

জানা যায়, শিবচর উপজেলা চত্ত¡রে প্রভাতি কিন্ডার গার্টেন বিদ্যালয়টি অবস্থিত।  বিদ্যালয়ের শিক্ষার্থী সংখ্যা ৪ শ ৫৪ জন। 

ডেঙ্গু নিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতংক বিরাজ করছিল।  সম্প্রতি ডেঙ্গু আতংকে শিক্ষার্থীর উপস্থিতি  সংখ্যা কমতে শুরু করেছিল বিদ্যালয়ে। 

ডেঙ্গু প্রতিরোধ ও শিক্ষার্থী উপস্থিতি বাড়াতে প্রায় এক সপ্তাহ আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিদ্যালয়টির চারপাশের জানালাগুলোতে মশারী টানানো হয়। 

নিয়মিত পরিস্কার করা হচ্ছে বিদ্যালয়ের চারপাশ।  বিদ্যালয়ের জানালায় মশারী টানানোর এই উদ্যোগে প্রশাসনের প্রতি বিদ্যালয়টির শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা সন্তোষ প্রকাশ করেছেন।  জানালায় মশারী টানানোর পর থেকে বিদ্যালয়ে বৃদ্ধি পেয়েছে শিক্ষার্থী উপস্থিতি।  

বিদ্যালয়টির অধ্যক্ষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল নোমান বলেন, ডেঙ্গু আতংক বিরাজ করায় বিদ্যালয়টিতে শিক্ষার্থী উপস্থিতি কমতে শুরু করেছিল।  গত সপ্তাহে জানালাগুলোতে মশারী টানানোর পর থেকে শিক্ষার্থী উপস্থিতি বেড়েছে। 

ডেঙ্গু প্রতিরোধে ুপ্রভাতি কিন্ডার গার্টেনসহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত সচেতনতামূলক লিপলেট বিতরন, সভা সেমিনার করা হচ্ছে। 


keya