৫:৫২ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | | ১৩ মুহররম ১৪৪০


ডিমলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র শুভ উদ্বোধন

০৭ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৪ পিএম | মাসুম


হামিদা আক্তার, নীলফামারী প্রতিনিধি : শুক্রবার বিকালে নীলফামারীর ডিমলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-১৭ এর শুভ উদ্বোধন করা হয়েছে। 

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় ডিমলা রানী বৃন্দা রানী সরকার উচ্চ বিদ্যালয় মাঠে গোল্ডকাপ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন ঘোষনা করেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। 

এ সময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ডিমলা থানার অফিসার্স ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন শেখ, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, নাউতারা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন প্রমূখ। 

উদ্বোধনী অনুষ্টানে জাতীয় পতাকা উত্তোলনের পরেই বেলুন উড়িয়ে প্রথম দিনের খেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি। 

সংক্ষিপ্ত বক্তৃতায় প্রধান অতিথি বলেন,বঙ্গবন্ধু রক্ত দিয়ে গেছেন বটে কিন্তু আমরা স্বাধীন বাংলাদেশর মানুষের মুখে হাসি ফুটাতে পারি নাই অতীতে কিন্তু দীর্ঘদিন পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে আজকে মানুষের সকল অবস্থা নিশ্চিত করেছে, মানুষের অধিকার নিশ্চিত করেছে এবং দুখী মানুষের মুখে হাসি ফুটিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।  আজকের সেই বঙ্গবন্ধু কে স্বরনে রেখে যুব সমপ্রদায়ের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্যই গোল্ডকাপ টুর্নামেন্ট আজকের এই আয়োজন। 

আমি বিশ্বাস করবো যে আগামী দিনের যুব সমপ্রদায় তাদেও বয়স নবিন এই বয়সে আমরা মহান মুক্তিযুদ্ধেও চেতনায় জীবনকে উৎসর্গ করতে অস্ত্র ধরে ছিলাম।  আগামীতে তাদের কাছে আমাদের প্রত্যাশা যেন এই দেশ টাকে গড়বার জন্য  শিক্ষার পাশাপাশি ক্রীড়ার নৈপুন্য দেখিয়ে নিজের সমাজ সচেতন হয়ে জঙ্গি সন্ত্রাস মাদক সব কিছুর উর্দ্ধে ওঠে জীবনকে গড়বে আগামী দিনের বাংলাদেশকে বিশ্ব সভ্যতায় উচ্চ শিখরে পৌছে যাবে এটাই আমাদের প্রত্যাশা।  আজকের এই ক্রীড়া অনুষ্টানের মধ্যে দিয়ে জাতীর পিতাকে যেমনভাবে  আমরা স্বরণ রাখতে চাই তেমনি আমাদের সকলের জীবনকে সৌন্দর্য্য মন্ডিত করে গড়ে তুলতে চাই। 

আমাদের সে প্রত্যাশা যেন করতে পারে আজকের তরুনেরা সেই প্রত্যাশা ব্যক্ত করে টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

উল্লেখ্য,উদ্বোধনী দিনে পদ্মা গ্রুপে খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ বনাম পশ্চিম ছাতনাই ইউনিয়ন পরিষদ ০-১ গোলে খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ জয়লাভ করে।