১২:১৩ এএম, ২৫ আগস্ট ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০




ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে ৭৭ কেজি গাঁজা আটক

২৩ মার্চ ২০১৯, ০৭:২৯ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস খুঁজে বের করে, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা হতে একটি প্রাইভেটকার যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রামের দিকে আসছে। 

উক্ত সংবাদের ভিত্তিতে ২৩ মার্চ ২০১৯ ইং তারিখ ০৯১০ ঘটিকার সময় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল উড়াল সেতুর পার্শ্বে ফাইভস্টার রেস্টুরেন্ট এন্ড বিরিয়ানী হাউস এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। 

এ সময় কুমিল্লা হতে চট্টগ্রামগামী একটি প্রাইভেটকার এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দিলে মাদক ব্যবসায়ী প্রাইভেটকারটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করিলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ আক্কাছ মিয়া (৩৫), পিতা- মোঃ ছাদেক মিয়া, গ্রাম- আনোয়ারপুর, পোঃ আজমপুর, থানা- আখাউড়া, জেলা-বি-বাড়িয়া’কে আটক করে। 

পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে প্রাইভেটকারটি তল্লাশি করে প্রাইভেটকারের ব্যাক ঢালার ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৭৭ কেজি গাঁজা উদ্ধারসহ উক্ত প্রাইভেটকারটি (ঢাকা-মেট্রো-গ-২১-৮৩৮৫) জব্দ করা হয়। 

গ্রেফতারকৃত আসামীকে আরো জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে।  উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০৭ লক্ষ ৭০ হাজার টাকা এবং জব্দকৃত প্রাইভেটকারের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা।  

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 


keya