১:৪৬ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

ঢাকা ছেড়ে গেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

১০ সেপ্টেম্বর ২০১৭, ০৮:১৯ এএম | রাহুল


এসএনএন২৪.কমঃ  স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট খেলে স্মিথরা।  টেস্ট ক্রিকেটের অন্যতম নবীন দলটির বিপক্ষে তাদের অভিজ্ঞতাটা খুব একটা সুখকর হয়নি।  প্রথম টেস্টে হেরে দ্বিতীয় ম্যাচে কোনোমতে জিতে সিরিজ সমতা নিয়ে আসে তারা।  তাই অন্যরকম একটি অভিজ্ঞতা নিয়ে ঢাকা ছেড়ে গেছে বিশ্বক্রিকেটের অন্যতম পরাশক্তি দলটি।  

সকালে অসি ক্রিকেটাররা চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন।  আজ দুপুরে দলটি ঢাকা ত্যাগ করে।  পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দলের সাত ক্রিকেটার ভারতে গেছে।  বাকিরা ফিরে যাবেন নিজ দেশে। 

ভারতের গেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যাশ্টন অ্যাগার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, হিল্টন কার্টরাইট ও ম্যাথু ওয়েড।  তার আগেই সাত ক্রিকেটার এরই ভারতে পৌঁছেছেন। 

বাংলাদেশের কাছে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া হেরে যায় ২০ রানে।  ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ ২৬০ রান করে।  জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেমে যায় ২১৭ রানে।  দ্বিতীয় ইনিংসে ২২১ রান করে সফরকারী দলটির সামনে ২৮৫ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল মুশফিকরা।  অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২৪৪ রানে। 

চট্টগ্রামে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩০৫ রান করে বাংলাদেশ।  জবাবে অস্ট্রেলিয়া ৩৭৭ রান করে ৭২ রানের লিড পায়।  কিন্তু দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১৫৭ গুটিয়ে গেলে প্রতিপক্ষে সামনে মাত্র ৮৬ লক্ষ্য দেয় মুশফিকরা।  মাত্র তিন উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া সহজেই লক্ষ্যে পৌঁছে যায়।