৮:০৩ এএম, ২২ নভেম্বর ২০১৭, বুধবার | | ৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

তখনই বুঝবেন আপনি প্রেমে পড়েছেন

১২ নভেম্বর ২০১৭, ০১:৩৬ এএম | সাদি


এসএনএন২৪.কম : আজকাল আপনার অনেক কিছুই রুটিনমাফিক হয় না।  সবকিছুর মাঝেও একজনকে কেন যেন বিশেষ মনে হচ্ছে।  আপনার দৈনন্দিন কাজ-কর্মে সে অন্যদের চেয়ে একটু বেশিই জায়গা করে নিয়েছে।  কিন্তু আপনি ঠিক বুঝতে পারছেন না তার সঙ্গে আপনার সম্পর্কটি কেমন। 

দুইজন প্রাপ্তবয়ষ্ক ব্যক্তির মধ্যে এমন এক ধরনের যোগাযোগ তৈরি হয় যা বাকি সব সম্পর্কের থেকে একেবারে আলাদা।  তাহলে তার সঙ্গে আপনার সম্পর্কটা কেমন? আপনি তার প্রেমে পড়েছেন?

এই লক্ষণগুলো নিজের মধ্যে দেখলে নিমেষেই বুঝে যাবেন আপনি প্রেমে পড়তে চলেছেন-

এক. সারাদিনে প্রায় সারাক্ষণ একে অপরের সঙ্গে ফোনে কথা বলছেন।  দিনের সব কথা একে অপরের সঙ্গে শেয়ার করছেন।  মাঝরাতে কথা বলা আপনাদের ডেইলি রুটিন। 

দুই. সোশ্যাল মিডিয়ায় ছবি কিংবা জোকস অথবা স্ট্যাটাস- কিছু পোস্ট করেছেন।  কিন্তু পরিচিত সকলের মধ্যে থেকে সেই নির্দিষ্ট ব্যক্তির প্রতিক্রিয়ার অপেক্ষা করছেন। 

তিন. বন্ধু কিংবা পরিবারের সঙ্গে কোনো প্ল্যান হয়েছে।  কিন্তু যেই ওই ব্যক্তির সঙ্গে অন্য কোনো প্ল্যান হল, তখনই আপনি বন্ধুদের সঙ্গে কোথাও যাওয়ার প্ল্যান বাতিল করে দিলেন। 

চার. একে অপরের সব কথা জানেন।  ব্যক্তিগত সব কথা একে অপরের সঙ্গে শেয়ার করেন।  বিষয়টি আগে তাকেই জানাতে হবে এমন একটা তাড়া কাজ করবে। 

পাঁচ. নিজের মধ্যে গুছিয়ে চলার একটা ভাব জন্ম নেবে।  নীতি-নৈতিকার বিষয়ে কথা বলার প্রবণতার বাড়বে। 

ছয়. বন্ধু-বান্ধবদের সঙ্গে হৈ-হুল্লোড়ের চেয়ে একা থাকতে ভালো লাগবে।