১০:১৯ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

তিন কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ আজ

০৪ ডিসেম্বর ২০১৭, ০৩:০০ পিএম | সাদি


এসএনএন২৪.কম : লভ্যাংশের বিষয়ে সিদ্ধান্ত নেয়া পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন আজ (সোমবার) বন্ধ থাকবে।  কোম্পানিগুলো হলো- বিডি সার্ভিসেস, ফার্মা এইডস এবং ইস্টার্ন লুব্রিকেন্টস।  রেকর্ড ডেটের কারণে প্রতিষ্ঠানগুলোর লেনদেন বন্ধ থাকছে। 

বিডি সার্ভিসেস : কোম্পানিটির পরিচালনা পরিষদ ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯৫ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ১৩ পয়সা।  কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর। 

ফার্মা এইডস : ওষুধ খাতের প্রতিষ্ঠান ফার্মা এইডসের পরিচালনা পর্ষদ ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৯ টাকা ৪৮ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৫৩ পয়সা।  আগামী ২৮ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। 

ইস্টার্ন লুব্রিকেন্টস : কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়ছে। 

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৪০ টাকা ৬৩ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪৩ টাকা ৭ পয়সা।  কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী বছরের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।