২:০২ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


ট্রাফিক সপ্তাহ ২০১৮

তিন দিনে জরিমানা দুই কোটি টাকা

০৭ আগস্ট ২০১৮, ০৯:৫২ পিএম | মাসুম


এসএসএন২৪.কম : ট্রাফিক সপ্তাহ ২০১৮-এর শুরু থেকে মঙ্গলবার পর্যন্ত সারা দেশে ট্রাফিক আইন অমান্যকারী ১৫ হাজার ৩৮৯ জন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।  এই তিন দিনে ফিটনেস, ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৫৮ হাজার ৫৪৯টি যানবাহনের বিরুদ্ধে মামলা দেওয়া হয়।  এই সময়ে বিভিন্ন আইনগত অনিয়মের কারণে আদায় করা হয় ১ কোটি ৯১ লাখ ৯০ হাজার ৯৫ টাকা।  আটক করা হয় ১ হাজার ৮৭০টি যানবাহন। 

মঙ্গলবার সারা দেশে ১৭ হাজার ৭২৭টি যানবাহনের বিরুদ্ধে মামলা এবং ৫৭৭টি গাড়ি আটক করা হয়।  ব্যবস্থা নেওয়া হয়েছে ৬ হাজার ৬৭২ জন চালকের বিরুদ্ধে।  মঙ্গলবার এ সব গাড়ি থেকে জরিমানা আদায় করা হয় ৫৫ লাখ ৫৮ হাজার ২২৫ টাকা। 

এর আগের সোমবার সারা দেশে ২১ হাজার ৩৩৬টি যানবাহনের বিরুদ্ধে মামলা এবং ৮২৪টি গাড়ি আটক করা হয়।  ব্যবস্থা নেওয়া হয় ৫ হাজার ৭৬৫ জন চালকের বিরুদ্ধে।  সোমবার এসব গাড়ি থেকে জরিমানা আদায় করা হয় ৬৭ লাখ ১৩ হাজার ২৫০ টাকা।  ট্রাফিক সপ্তাহ-২০১৮ শুরুর দিন দেশব্যাপী ১৯ হাজার ৪৮৬টি যানবাহনের বিরুদ্ধে মামলা এবং ৪৬৯টি গাড়ি আটক করা হয়।  ব্যবস্থা নেওয়া হয় ২ হাজার ৯৫২জন চালকের বিরুদ্ধে।  রোববার এসমস্ত গাড়ি থেকে ৬৯ লাখ ১৮ হাজার ৬২০ টাকা জরিমানা আদায় করা হয় । 

পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা জানান, রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত দেশের ছয়টি মেট্রোপলিটন এলাকা, আটটি রেঞ্জ এবং হাইওয়ে রেঞ্জে ট্রাফিক সপ্তাহ ২০১৮-এর বিশেষ অভিযান পরিচালনা করে এসব গাড়ি ও চালককে আটক এবং জরিমানা করা হয়।  আগামী ১১ আগস্ট পর্যন্ত ট্রাফিক সপ্তাহ চলবে বলেও জানান তিনি।