৬:৩২ পিএম, ১৮ জুলাই ২০১৮, বুধবার | | ৫ জ্বিলকদ ১৪৩৯


তিন সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ চলছে

১০ জুলাই ২০১৮, ১১:৩২ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : রাজশাহী, সিলেট, ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রতীক বরাদ্দ শুরু হয়েছে।  মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। 

তিন সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা জানিয়েছেন, একই প্রতীক একাধিক প্রার্থীর পছন্দের তালিকায় থাকলে লটারির মাধ্যমে তা নির্ধারণ করা হবে।  প্রতীক পাবার পর আজ রাত থেকেই প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণায় নামতে পারবেন। 

সোমবার বিকেল ৫টা পর্যন্ত এ তিন সিটিতে দুই মেয়রপ্রার্থীসহ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ১৮ প্রার্থী।  গতকালই প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল। 

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৮ জুন।  যাচাই-বাছাই হয় ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ৯ জুলাই, প্রতীক বরাদ্দ আজ ১০ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে আগামী ৩০ জুলাই। 

এ তিন সিটিতে মেয়র ও কাউন্সিলর পদে মোট ১০ জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে।  যাচাই-বাছাইয়ের দ্বিতীয়দিনে রাজশাহীতে দু’কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটানিং কর্মকর্তা। 

এছাড়া, গত দু’দিনে সিলেটে ৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল এবং রাজশাহী ও বরিশালে ভূয়া ভোটার ও ঋণ খেলাপীর দায়ে ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটানিং কর্মকর্তা।