৮:৪৫ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


তামিমের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৩০১

২৮ জুলাই ২০১৮, ১১:১৮ পিএম | সাদি


এসএনএন২৪.কম : টেস্ট সিরিজের তামিম আর ওয়ানডের তামিম, পার্থক্যটা আকাশ-পাতাল তফাৎ।  ক্যারিবীয় বোলারদের সামনে দুই টেস্টে যেখানে দাঁড়াতেই পারেনি সেখানে ওয়ানডেতে এসে দুটি শতকের ইনিংস।  আর তার শতকের উপর ভর করে ৩০১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।  অন্যদিকে ক্যারিবীয়দের জয়ের জন্য দরকার ৩০২ রান। 

শনিবার ওয়ার্নার পার্কে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মাশরাফি। 

প্রথম দুই ওয়ানডেতেই সাকিব-তামির ব্যটে ফুটেছিল রানের ফুলঝুরি।  আজও বড় রানের জুটির আভাস দেখা গিয়েছিল দুজনের সাবলীল ব্যাটিংয়ে।  কিন্ত ৩৭ রানে সাকিবের আউটে ভেঙ্গে যায় ৮১ রানের জুটি।  এরপর মুশফিক এসেও বেশিক্ষণ থাকতে পারেননি ক্রিজে।  বোল্ড হয়ে ফিরে যান প্যাভিলিয়নে। 

প্রথম ম্যাচে অপরাজিত ১৩০, দ্বিতীয় অম্যাচে হাফসেঞ্চুরি আর আজ অলিখিত ফাইনালে রুপ নেওয়া শেষ ম্যাচে এবার শতক হাঁকলেন বাংলাদেশি বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।  তিন ম্যাচ সিরিজে তার দ্বিতীয় শতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ।  শতক হাঁকিয়ে বিশুর বলে পরাস্ত হন তামিম।  ১০৩ রান করে আউট হলে মাঠে আসেন অধিনায়ক মাশরাফি।  ২৫ বলে ৩৬ রান করে সাঝঘরে ফিরেন তিনি।  এরপর রিয়াদ দুর্দান্ত অর্শশতক তুলে নেন। 

ওপেনিং জুটিতে ভালো শুরুর আভাস দিলেও দলীয় ৩৫ রানে আউট হয়ে প্যাভিলিয়নে যান এনামুল।  ব্যক্তিগত ১০ রানে হোল্ডারের বলে ক্যাচ তুলে আউট হন এ ডানহাতি ওপেনার।  কোনো পরিবর্তন ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ। 

ইতিহাসে এমন ঘটনা ঘটেছে মাত্র তিনবার।  দিপাক্ষীয় সিরিজে সবম্যাচেই মাত্র তিনবার একাদশে পরিবর্তন না নিয়েই মাঠে নেমেছে। 


keya