৫:০০ পিএম, ২৯ মার্চ ২০২০, রোববার | | ৪ শা'বান ১৪৪১




তামিম ইকবালকে গালি দেওয়ার অভিযোগে একজন আটক

০২ মার্চ ২০২০, ১০:০৩ এএম | নকিব


এসএনএন২৪.কম: সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল রবিবার রেকর্ড ১৬৯ রানের ব্যবধানে জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশ। 

এই প্রথম ব্যাট করে বাংলাদেশ করেছিল ৩২১ রান।  যা ছিল জিম্বাবুয়ের বিরুদ্ধে দলীয় সর্বোচ্চ রান করার আরেক রেকর্ড।  তবে এই ম্যাচে বাংলাদেশি এক সমর্থকদের কাণ্ড নিয়ে জোর সমালোচনা শুরু হয়েছে। 

টাইগার ওপেনার তামিম ইকবালকে গালি দেওয়া ও অশোভন অঙ্গভঙ্গি করার অভিযোগ পাওয়া যায় হামিদুর রহমান নামে ওই দর্শকের বিরুদ্ধে।  পরে নিরাপত্তাকর্মীরা দ্রুত ওই দর্শককে আটকে করে পুলিশে দেয়। 

রবিবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ওপেনার তামিম ইকবাল করেন ৪৩ বলে মাত্র ২৪ রান।  আউট হয়ে তামিম ইকবাল যখন ড্রেসিংরুমে ফিরছিলেন তখন হামিদুর রহমান নামে ওই দর্শক তাকে উত্ত্যক্ত করেন।  এমনকি তামিম ড্রেসিংরুমে যাওয়ার পরও সে গ্র্যান্ডস্ট্যান্ড থেকে তামিমকে উদ্দেশ্য করে অশোভন ইঙ্গিত করেন। 

জানা যায়, অভিযুক্ত ওই দর্শক গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখছিলেন।  গ্র্যান্ড স্ট্যান্ড গ্যালারির সঙ্গে লাগোয়া বাংলাদেশ দলের ড্রেসিংরুম।  আর তাই ড্রেসিরুমে বসে থাকা তামিমকে ক্রমাগত গালি দেওয়া ও অশোভন অঙ্গভঙ্গি করার সুযোগ পান সেই দর্শক।  ঘরের মাঠে বাংলাদেশের সমর্থকের কাছ থেকে এমন ব্যবহার দেখে শুরুতে অবাক হন তামিম।  এরপর তামিমও ড্রেসিংরুমে থেকে বের হয়ে আসেন। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিরাপত্তা বিভাগের প্রধান হোসেইন ইমাম জানান, এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে।  তামিম যখন ড্রেসিং রুমে ফিরছিলেন তখন গালি দেয় একজন ওই দর্শক।  তামিম ঘটনাটি নিরবে প্রত্যক্ষ করেন।  তবে তামিম ইকবাল এতে কোনও প্রতিক্রিয়া দেখাননি। 

উল্লেখ্য, গতকালের ম্যাচে তামিম ইকবাল মাধেভেরের বলে এলবিডব্লিউ আউট হবার পর রিভিউ নেন এবং পরে থার্ড আম্পায়ার আউটের পক্ষেই চূড়ান্ত সিদ্ধান্ত দেন।