১০:১৪ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০




তামিম-সৌম্যর তাণ্ডবে বিসিবি একাদশের জয়

০৬ ডিসেম্বর ২০১৮, ০৬:৪৬ পিএম | ফখরুল


এসএনএন২৪.কমঃ নির্ধারিত ৫০ ওভারের জন্য লক্ষ্যটা বেশ বড়ই ছিল।  কিন্তু তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটিং তান্ডবে ৩৩২ রানের লক্ষ্যটাও ছোট হয়ে গেলো।  তবে আলোকস্বল্পতায় বিসিবি একাদশের পুরো ইনিংস সম্পন্ন হয়নি। 

খেলা থামার পর ডিএল পদ্ধতিতে  ৫১ রানে জয়ী ঘোষণা করা হয়েছে বিসিবি একাদশকে।  ৯ ডিসেম্বর শুরু হতে যাওয়া বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার  সাভারের বিকেএসপি মাঠে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নামে ওয়েস্ট উইন্ডিজ ও বিসিবি একাদশ। 

ম্যাচে উইন্ডিজের দেওয়া ৩৩২ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস ঝড়ো সূচনা করেন।  দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন টাইগার ওপেনার তামিম ইকবাল।  তামিম ইকবাল ও ইমরুল কায়েস মিলে ৮১ রানের জুটি গড়েন। 

ব্যক্তিগত ২৭ রানে চেজের বলে হেটমায়ারের ক্যাচে পরিণত হয়ে ফেরেন ইমরুল।  ইমরুলের বিদায়ের পর সৌম্য সরকারকে নিয়ে এগিয়ে যান তামিম।  ৩৪ বলে ৮ চার ও ১ ছক্কায় নিজের অর্ধশতক পূর্ণ করেন তামিম।  সেখানেই থেমে থাকেননি দেশসেরা ওপেনার, ৭০ বলে ১৩ চার ও ৩ ছক্কায় সেঞ্চুরিও তুলে নেন তিনি।  ইনজুরি থেকে ফিরেই প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম । 

দলীয় ১৯৫ রানের মাথায় ব্যক্তিগত ১০৭ রানে চেজের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম।  আউট হওয়ার আগে ৭৩ বলে ১৩টি বাউন্ডারি ও ৪টি ছক্কা হাঁকিয়েছেন এ বাঁহাতি ব্যাটসম্যান। 

তামিমের বিদায়ের পর দায়িত্বটা নিজ কাঁধে তুলে নেন সৌম্য সরকার।  পূরণ করেন নিজের সেঞ্চুরিও।  ৮৩ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান সৌম্য। 



keya