২:৩৩ এএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার | | ৮ রবিউল আউয়াল ১৪৪০




ত্রিদেশীয় টি২০ সিরিজ জিতল পাকিস্তান

০৯ জুলাই ২০১৮, ১২:২৬ এএম | মাসুম


এসএনএন২৪.কম : চলছে বিশ্বকাপ ফুটবলের শেষ সময়ের বিস্ময়কর প্রদর্শনী।  সারা বিশ্বের নজরই এখন রাশিয়ার ফুটবল বিশ্বকাপের প্রতি, যেখানে নেই ফুটবল বিশ্বের বাঘা বাঘা দলগুলো। 

এদিকে পাকিস্তানি ক্রিকেটারদের দারুণ জয়, মরার ওপর খাড়ার ঘায়ে পরিণত হয়েছে অস্ট্রেলিয়ার জন্য।  মাত্র কয়েকদিন আগেই ইংল্যান্ড সফরে তিক্ত অভিজ্ঞতা নিয়ে ফিরেছে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।  জিম্বাবুয়েতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় টি২০ সিরিজের ট্রফি নিজেদের ঘরে তুলেছে পাকিস্তান।  আর সেই সাথে আবারো ধাক্কা খেলো অস্ট্রেলিয়া। 

অস্ট্রেলিয়ানদের শুরুটা বেশ ভাল ছিল।  শুধু ভাল না, একদম তাক লাগানো ভাল বললেও ভুল হবে না।  প্রথম ম্যাচে দারুণ ভাবে পাকিস্তান বধ, পরের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি দারুণ বিশ্ব রেকর্ড।  সবকিছুতেই যেন চির চেনা অস্ট্রেলিয়ার রূপ ফিরে এসেছিল। 

কিন্তু পরের ম্যাচে পাকিস্তানের কাছে হার, আর আজকের ফাইনালে সর্বশেষ পাকিস্তানের কাছ পুনরায় হারে হতাশায় ডুবেছে অস্ট্রেলিয়া।  যদিও অস্ট্রেলিয়ার শুরুটা ছিল দারুণ।  ১০ ওভারের আগেই নিজেদের ঝুলিতে ৯৫ রান যোগ করে নেয় অস্ট্রেলিয়া।  কিন্তু ২০ ওভারের খেলা শেষে অস্ট্রেলিয়ার খাতায় ৮ উইকেট খরচ করে জমা হয় ১৮৩ রান। 

অপরদিকে রান তাড়া করতে যেয়ে প্রথমেই ঘূর্ণিপাকে পড়ে পাকিস্তান।  শুরুতেই দুই উইকেট হারিয়ে অনেকটা দিশেহারা হয়ে পড়ে তারা।  কিন্তু অস্ট্রেলিয়ান পেসারদের লাগামছাড়া বলিং আর ফখর জামানের ৪৬ বলে ৯১ রান ও শোয়েব মালিকের কাঁধে ভর দিয়ে জয়ের প্রান্তে পৌঁছায় পাকিস্তান। 



keya