৫:০৫ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | | ২৩ মুহররম ১৪৪১




দত্তপুর উঃপাড়া জামে মসজিদের ভুয়া কমিটি দাখিল করে টাকা উত্তোলনের চেষ্টা

১৯ মে ২০১৯, ০৫:১৭ পিএম | জাহিদ


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের দত্তপুর উত্তরপাড়া জামে মসজিদের নামে ময়মনসিংহ জেলা পরিষদ থেকে চলতি অর্থ বছরে ১ লাখ ৮২ হাজার টাকা উন্নয়ন কাজের জন্য বরাদ্দ প্রদান করা হয়। 

মসজিদ কমিটির সভাপতি আব্দুল লতিফ ভান্ডারি ও সেক্রেটারী আব্দুল হাই জানান, মোয়াজ্জেমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. শাহজাহান মসজিদের ভূয়া কমিটি দাখিল করে কৃষি ব্যাংক মোয়াজ্জেমপুর শাখায় একটি একাউন্ট খুলে প্রথম কিস্তির ৯১ হাজার টাকা ১৯ মে উত্তোলন করার চেষ্টা করেন।  বিষয়টি তারা জানতে পেরে ব্যাংক ম্যানেজারের নিকট অভিযোগ করলে ম্যানেজার টাকা প্রদান সাময়িক বন্ধ রাখেন। 

মসজিদ কমিটির সভাপতি জানান, মসজিদের নামে বরাদ্দকৃত টাকা বৈধ কমিটি একটি প্রকল্প কমিটি গঠন করে সরকারি নিয়মে কাজ করবেন।  এক্ষেত্রে মো. শাহজাহান ও জনৈক আব্দুল করিম কর্তৃক মসজিদের প্রকল্প কমিটি দায়েরের কোন এখতিয়ার নেই। 

ব্যাংক ম্যানেজার নজমুল হক জানান, তিনি অভিযোগ পেয়ে পেমেন্ট স্থগিত রেখেছেন এবং বিষয়টি নিয়ে ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য নান্দাইল আসন আবু বক্কর সিদ্দিক বাহারের সাথে তিনি কথা বলে পরবর্তী করণীয় ঠিক করবেন বলে জানান। 

অপরদিকে মোয়াজ্জেমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহজাহান জানান, তিনি আবেদন করে মসজিদের নামে টাকা বরাদ্দ করিয়েছেন।  প্রথম কিস্তি বাবদ ৯১ হাজার টাকার চেক ব্যাংকে জমা প্রদান করেছি।  আমি মসজিদের উন্নয়ন কাজ করবো।  আপনিতো মসজিদের উন্নয়ন প্রকল্প কমিটি গঠন করার এখতিয়ার রাখেন না, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মসজিদের টাকা আত্মসাত করবো না। ’ বিষয়টির প্রতি ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান সহ নান্দাইলের সদস্য মো. আবু বক্কর সিদ্দিক বাহারের জরুরী দৃষ্টি দেওয়া প্রয়োজন।  


keya