১০:১৭ পিএম, ৮ আগস্ট ২০২০, শনিবার | | ১৮ জ্বিলহজ্জ ১৪৪১




দুবাইতে ফজলে রাব্বী চৌধুরী মানিকের স্মরনে সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

০৯ জুন ২০২০, ০৯:৩৬ এএম | নকিব


এম.এনাম হুসাইন, ইউএই :দুবাইতে আওয়ামী লীগ নেতা এবিএম ফজলে রাব্বী চৌধুরী মানিক এর স্মরনে সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর মেঝ ভাইয়ের আকস্মিক এই মৃত্যুতে দুবাইতে অবস্থানরত রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সকল নেতৃবৃন্দ ৬ই জুন শনিবার স্থানীয় একটি হলরুমে উক্ত স্মরণ সভার আয়োজন করেন। 

রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সম্মানিত সদস্য ও সাবেক ভিপি কাজী মোহাম্মদ ওমর গনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দুবাই আল আবির ফ্রুট এন্ড ভেজিটেবল মার্কেটের বিশিষ্ট ব্যবসায়ী জনাব নজরুল ইসলাম চৌধুরী ও প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের অন্যতম নেতা মোহাম্মদ তারেক চৌধুরী। 

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম চৌধুরী বলেন, এবিএম ফজলে রাব্বী চৌধুরী মানিক ছিলেন রাউজানবাসী জন্য দ্বিতীয় অভিভাবক।  সুন্দর একটা রাউজান গড়তে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী  সাহেবের পাশে থেকে রাউজানবাসী পক্ষ হয়ে কাজ করেছেন। 

সভাপতির বক্তব্যে সাবেক ভিপি মোহাম্মদ ওমর গনি বলেন, একজন সাদা মনের মানুষ ছিলেন এবিএম ফজলে রাব্বী চৌধুরী মানিক ভাই।  দলের নেতাকর্মীদের সাথে সৌহার্দ্যপূর্ণ একটি সম্পর্ক রেখে সুখী সমৃদ্ধ রাউজান গড়তে কাজ করে গেছেন। 

প্রধান বক্তা মোহাম্মদ তারেক চৌধুরী বলেন, বিশ্বাস করতে কষ্ট হয় মানিক ভাই এখন আর আমাদের মাঝে নেই।  একজন বড় মাপের মানুষ ছিলেন তিনি।  রাউজানের মাননীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধরীর চিন্তা চেতনার সাথে মিল রেখে মুজিব আদর্শের সকলকে একটি ফ্লাটফর্মে নিয়ে আসার জন্য  তিনি নিরলসভাবে কাজ করে গেছেন।  দলীয় নেতাকর্মীদের সাথে উনার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখন শুধু স্মৃতি হয়ে থাকবে। 

বিশ্ব মহামারী প্রাদুর্ভাবের বিষয়টি বিবেচনার রেখে ও আমিরাতে আইন কানুনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ঘরোয়া পরিবেশে নেতৃবৃন্দ উক্ত স্মরণ সভা ও দোয়া মাহফিলটি  সম্পন্ন করেছেন। 

সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মোহাম্মদ হানিফ সিকদার, মোহাম্মদ নাসির, এনামুল হক চৌধুরী, আবদুল্লাহ আল নোমান সাগর, জামাল, জনি, ফারুখ, বেলাল, আলম উদ্দিন সুমন প্রমুখ। 

মরহুম এবিএম ফজলে রাব্বী চৌধুরী মানিক ও সম্প্রতি মৃত্যুবরণকারী বিশিষ্ট আলেমেদ্বীন ইমামে আসলে সুন্নাত আল্লামা নুরুল ইসলাম হাশেমী সাহেবের মাগফেরাত সহ বিশ্বব্যাপী মহামারী করোনার অবসান কামনা করে আল্লাহ পাকের দরবারে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নুরুচ্চাপা।