৫:৪৮ এএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


দেশের কাঙ্খিত উন্নয়নের জন্য যোগ্য ব্যক্তিকে সঠিক স্থানে বসাতে হবে

১৩ জানুয়ারী ২০১৮, ০৭:৫১ পিএম | জাহিদ


মুহাঃ দেলোয়ার হোসাইন, পিরোজপুর প্রতিনিধি : পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান বলেছেন, আসল ভিক্ষুক খুজে বের করা হয়, এর পরেই তাকে পূর্নবাসন করা হয়।  আমরা ইতিমধ্যে ১ হাজার ভিক্ষুকে পূর্নবাসনের কাজ হাতে নিয়েছি।  প্রতিটি ভিক্ষুকে ১ লাখ টাকা করে দেওয়া হচ্ছে। 

তিনি বলেন, জলবায়ূ পরিবর্তন নিয়ে আন্তর্জাতিক ভাবে যে দেন দরবার করা হয় আমি তার সমন্বয়ক হিসেবে কাজ করি।  ইতিমধ্যে অনেকেই সাবলম্বি হতে চলেছে।  দেশের কাঙ্খিত উন্নয়নের জন্য যোগ্য ব্যক্তিকে সঠিক স্থানে বসাতে হবে।  যে কোন কাজ সফলভাবে সম্পন্ন করার জন্য সঠিক সমন্বয় দরকার। 

তিনি শনিবার দুপুরে পিরোজপুর শহরের স্বাধীনতা মঞ্চে সদর উপজেলার ৭টি ইউনিয়নে শতভাগ সমৃদ্ধ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে পল্লী সহায়ক কর্মসুচী ফাউন্ডেশন এর চেয়ারম্যান খলীকুজ্জামান প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।  বেসরকারি উন্নয়ন সংস্থা ডাক দিয়ে যাই এবং রিসোর্স ইন্টিগ্রেসন সেন্টার রিক এর আয়োজনে পল্লী সহায়ক কর্মসুচী ফাউন্ডেশন এর সহযোগিতায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু আহমদ ছিদ্দীকী। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন, অতিরিক্তি জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসেন, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর পরিচালক আবুল হাসিব খান, ডাক দিয়ে যাই এর নির্বাহী পরিচালক শাহ্জাহান গাজী সহ সদর উপজেলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ। 

দেশের অন্যতম অর্থনীতিবিদ  বলেন, যারা সুস্থ চিন্তার অধিকারী তাদের নিয়ে কাজ করতে হবে তাহলেই এগুলো এগিয়ে যাবে।  উন্নয়ন রাজনৈতিক প্রক্রিয়া বলেই ইউনিয়ন পরিষদকে আমরা সম্প্রক্ততা করেছি।  কিন্তু এটা করার সময় অনেকেই এতে বাধা দিয়েছে।  কিন্তু আমি তাদের কথা শুনিনাই।  বর্তমানে ১৫৩ টি ইউনিয়নের চেয়ারম্যানরা এটিকে তাদের নিজেদের কর্মসূচী হিসেবে দেখছে।  মুক্তিযুদ্ধের মর্যাদা দেশে বিদেশে বাড়াতে নিজের আপন অবস্থান থেকে সচেষ্ট থাকতে হবে।  এছাড়া সমন্বয়ের অভাবে অনেক উন্নয়নমূলক কাজই সঠিকভাবে সম্পন্ন করা যায় না বলেও মন্তব্য করেন তিনি। 


keya