৪:২২ এএম, ১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার | | ৪ জ্বিলকদ ১৪৩৯


‘দেশের ব্যাপক নারী সমাজ সুশিক্ষিত হলেই নারীর ক্ষমতায়ন সম্ভব’

১৩ জানুয়ারী ২০১৮, ০৮:২৮ পিএম | সাদি


আবু তালেব, হাটহাজারী প্রতিনিধি : নারী-পুরুষের সমতা ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান শীর্ষে।  বর্তমান সরকার রাজনৈতিক ক্ষমতায়নে লৈঙ্গিক ব্যবধান কমিয়ে আনার ক্ষেত্রে বর্তমান সময়ে দেশের ব্যাপক অগ্রগতি হয়েছে।  শনিবার (১৩ জানুয়ারি) সকালে কাটিরহাট মহিলা ডিগ্রী কলেজের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও একাডেমিক ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। 

তিনি আরো বলেন, প্রত্যন্ত অঞ্চলের নারী সমাজকে সুশিক্ষিত করতেই শিক্ষাব্রতী ডা: মাহমুদুল হক ১৯৮৫ সালে কাটিরহাট মহিলা ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা করেন। 

কাটিরহাট মহিলা ডিগ্রী কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সাবেক সেনা প্রধান লে: জেনা: এম. হারুন-অর-রশিদ, বীর প্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মজিবুর রহমান সরকার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভার:) প্রফেসর ড: মোহাম্মদ কামরুল হুদা ও হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার আক্তার উননেছা শিউলী। 

কলেজ শিক্ষার্থী জান্নাতুন নেছা ও তাসমিয়া আলম এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ কল্যান নাথ।  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজ ডেপুটি লিডার খাদিজা বিন ইউছুপ, ধলই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর জামান সিআইপি, কলেজ গভর্নিং বডির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আলী ও উপাধ্যক্ষ ছৈয়দুল আলম প্রমুখ। 

পরবর্তীতে প্রধান অতিথি কলেজ অর্থায়নে নব-নির্মিত দ্বিতীয় একাডেমিক ভবনের ৪র্থ ও ৫ম তলার এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে নির্মিত ৪ তলা বিশিষ্ট আইসিটি ভবনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।  পরে কাটিরহাট মহিলা ডিগ্রী কলেজ সাংস্কৃতিক ফোরামের পরিবেশনায় সংগীত শিক্ষক টিটু বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 



keya