১২:৩৫ এএম, ২৫ নভেম্বর ২০১৭, শনিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি সমাবেশের অনুমতি পেয়েছে : কাদের

১০ নভেম্বর ২০১৭, ১২:১৯ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : আওয়ামী লীগ গণতন্ত্র চর্চা করে বলেই বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছে বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আজ সকালে রাজধানীর নূর হোসেন চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপনের পর তিনি একথা বলেন। 

এসময় মন্ত্রী বলেন, নুর হোসেন গণতন্ত্রের জন্য রক্ত দিয়ে গেছেন, জীবন দিয়ে গেছেন।  নুর হোসেনের স্বপ্নের গণতন্ত্র মুক্তি পেয়েছে।  এ গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে। 

সেতুমন্ত্রী আরও বলেন, দেশে গণতন্ত্র না থাকলে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) সম্মেলন হতো না।  দেশে গণতন্ত্র আছে বলেই এ দু’টি সম্মেলনের জন্য বাংলাদেশকে বেছে নেয়া হয়েছে। 

কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপিকে সাথে নিয়ে অংশ নিতে চায় আওয়ামী লীগ।  তিনি বলেন, আমরা বললেও বিএনপি নির্বাচনে আসবে, না বললেও নির্বাচনে আসবে।  তবে আমরা চাই, বিএনপির অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন। 

১৯৮৭ সালের এই দিনে তৎকালীন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের স্বৈরশাসনের বিরুদ্ধে আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নূর হোসেন নিহত হন। 

নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। 

Abu-Dhabi


21-February

keya