১:১৯ পিএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


ধুনটে উপ-সহকারি কৃষি কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২৬ পিএম | সাদি


এম. আর আলম, বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে উপ-সহকারি কৃষি কর্মকর্তা আশরাফ আলীকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।  কৃষি অধিদপ্তর বগুড়া অঞ্চলের অতিরিক্ত পরিচালক মতিয়ার রহমান এই আদেশ দেন।  মঙ্গলবার সকালের দিকে ধুনট উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন। 

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ধুনট উপজেলা আড়কাটিয়া গ্রামের আশরাফ আলী ১৯৮৭ সালের ২১ ডিসেম্বর ধুনট উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা পদে যোগদান করেন।  তাকে দায়িত্ব দেওয়া হয়েছিল উপজেলার সদরের বেলকুচি ব্লকে।  এই কর্মস্থলে যোগদানের পর থেকেই তার বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ উঠে।  বিভাগীয় ভাবে তাকে বার বার তাগিদ দেওয়ার পরও দায়িত্ব পালনে উদাসীন ছিলেন। 

এ অবস্থায় ২ ফেব্রুয়ারী আকস্মিক ভাবে বেলকুচি ব্লক পরিদর্শন করেন কৃষি অধিদপ্তর বগুড়া অঞ্চলের অতিরিক্ত পরিচালক মতিয়ার রহমান।  কিন্তু মাঠ পর্যায়ে আশরাফ আলীর কাজে অসন্তোষ প্রকাশ করেন ওই কর্মকর্তা।  এক পর্যায়ে তাকে তাৎক্ষনিক ভাবে জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলায় শাস্তিমুলক বদলী করা হয়েছে। 

এ বিষয়ে উপ-সহকারি কৃষি কর্মকর্তা আশরাফ আলী বলেন, উর্দ্ধতন কর্মকর্তা মাঠ পরিদর্শনকালে জমিতে সারিবদ্ধ ভাবে বোরো ধানের চারা না লাগানোর অভিযোগে আমকে তাৎক্ষনিক ভাবে বদলীর আদেশ দিয়েছেন।  আমি দুই এক দিনের মধ্যেই নতুন কর্মস্থলে যোগদান করবো। 

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জাহাঙ্গীর আলম বলেন, সোমবার এই উপজেলায় তার শেষ কর্মদিবস ছিল।  উর্দ্ধতন কর্মকর্তার আদেশ তাকে দাপ্তরিক ভাবে জানানো হয়েছে।