৮:৫৭ এএম, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০




ধুনটে কলেজছাত্রী অপহরণ মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

১২ মে ২০১৯, ০৫:৩৮ পিএম | জাহিদ


রফিকুল আলম, ধুনট (বগুড়া) : কলেজছাত্রী অপহরণ মামলায় বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।  রিপন ধুনট পৌর এলাকার পশ্চিম ভরণশাহী গ্রামের গোলাম রহমানের ছেলে।  রোববার বিকেল ৪ টার দিকে শেরপুর শহরের ধুনট মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

মামলা সূত্রে জানা যায়, ধুনট পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের ব্যবসায়ী মাসুদ করিম লিটুর মেয়ে বগুড়া সরকারী মজিবর রহমান মহিলা কলেজের ইংরেজি বিভাগের ছাত্রী।  তাকে একই গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন দীর্ঘদিন যাবত উত্ত্যাক্ত করে আসছিল।  এ অবস্থায় ২০১৮ সালের ৪ জুন রাত ৮টায় ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপনসহ ৭-৮ জন ওই ছাত্রীকে বাবার বাড়ি থেকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।  

এঘটনায় অপহৃত ছাত্রীর বাবা মাসুদ করিম লিটু বাদী হয়ে ওই রাতেই ইকবাল হোসেন রিপনকে প্রধান আসামী করে এজাহারভুক্ত ৪জন এবং অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।  অপহরনের নয় ঘন্টা পর ২০১৮ সালের ৫ জুন ভোর ৫টার দিকে ধুনট উপজেলার চিকাশী গ্রামে সেতুর পাশ থেকে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করা হয়।  

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন কুমার কুন্ড মামলাটি তদন্ত শেষে ইকবাল হোসেন রিপনসহ ৪ আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।  মামলার প্রধান আসামী ইকবাল হোসেন রিপন জামিন না নিয়ে ১৮ মার্চ ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মাসব্যাপী প্রকাশ্যে শোডাউন ও গনসংযোগ করেছেন।  

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, কলেজছাত্রী অপহরণ মামলায় গ্রেপ্তারি পরোয়ানামুলে ইকবাল হোসেন রিপনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।