৮:২৮ পিএম, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার | | ১৬ জ্বিলকদ ১৪৪০




ধোনির কড়া সমালোচনায় ওয়াকার

০১ জুলাই ২০১৯, ০৬:৪২ পিএম | নকিব


এসএনএন২৪.কম : ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে ১৯৯২ সালের পর রবিবার প্রথম হারের স্বাদ পেয়েছে ভারত। 

একদম ফ্ল্যাট পিচে জয়ের জন্য ৩৩৮ রান তাড়া করতে নেমে মনে হয়নি জয় খুব কঠিন হবে ৷ কিন্তু দিন শেষে পরাজিত দলের নাম ভারত।  অথচ এই ম্যাচে জিততে ভারতের শেষ ১০ ওভারে দরকার ছিল ১০৪। 

যেটা টি-২০ ক্রিকেটের যুগে জলভাত।  কিন্তু শেষ ১০ ওভারে জেতার চেষ্টায় করলেন না মহেন্দ্র সিং ধোনি।  তার মধ্যে রান তাড়ার তাগিদই দেখা যায়নি বলে দাবি করেছে ভারতের সংবাদমাধ্যম জি নিউজ। 

হার্দিক পান্ডিয়া আউট হওয়ার পর যেন ম্যাচটা ছেড়েই দেন সাবেক ভারত অধিনায়ক।  ফলে সমালোচিতও হয়েছে ধোনির ধীরগতির ব্যাটিং।  

শেষ ৫ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৭১ রান।  হাতে ছিল ৫ উইকেট।  টি-টোয়েন্টি যুগে এ রান তোলা অসম্ভব কিছু ছিল না।  তবে ক্রিজে থাকা মহেন্দ্র সিং ধোনি বিন্দুমাত্র চেষ্টা করেননি।  অতীতে বহুবার এ রকম ম্যাচ ফিনিশিং করতে দেখা গেছে তাকে।  ৩১ বলে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি।  শেষ পর্যন্ত ৩১ রানে হেরে যায় ভারত। 

ধোনির এমন ব্যাটিং দেখে বিস্মিত ওয়াকার।  ভারতের সাবেক অধিনায়ককে তীব্র ভাষায় সমালোচনা করতে ছাড়েননি তিনি।  সাবেক পাক পেসার বলেন, এ সেই তুমি নও, ক্যারিয়ারে অতীতে যা করেছ।  পাকিস্তান সেমিতে গেলে বা না উঠলে আমি মোটেও কষ্ট পাব না।  তবে একটা বিষয় স্পষ্ট- কিছু চ্যাম্পিয়নের স্পোর্টসম্যানশিপ পরীক্ষা হয়েছে।  তাতে তারা মারাত্মকভাবে ব্যর্থ হয়েছেন।  


keya