১:০৭ পিএম, ২৯ মে ২০২০, শুক্রবার | | ৬ শাওয়াল ১৪৪১




নেইমারের নৈপুণ্যে কোয়ার্টারে পিএসজি

১২ মার্চ ২০২০, ০৯:৫৭ এএম | নকিব


এসএনএন২৪.কম:  ঘরের মাঠে বেশ কোণঠাসাই ছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।  কারণ বুরুশিয়া ডর্টমুন্ডের মাঠ থেকে প্রথম লেগের ম্যাচে হেরে ফিরেছে তারা। 

ফিরতি লেগের ম্যাচ ঘরের মাঠে হলেও করোনা ভাইরাসের কারণে নেই দর্শক।  তার উপর দলের সেরা বেশ কিছু তারকা ছিলেন ইনজুরিতে। 

দেওয়ালে পিঠ ঠেকা দলটি দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল পিএসজি। 

নিজেদের মাঠে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ২-০ গোলে জিতেছে পিএসজি।  দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অগ্রগামিতায় সেরা আটে উঠেছে টমাস টুখেলের দল।  প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে ২-১ গোলে হেরেছিল পিএসজি। 

বুধবার রাতে ম্যাচের ২৮ মিনিটেই দি মারিয়ার কর্নারে ডাইভিং হেডে নেইমারের গোলে এগিয়ে যায় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা।  প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে হারের ঘাটতি পুষিয়ে সমতায় ফেরার সঙ্গে অ্যাওয়ে গোলের সুবাদে কার্যত এগিয়ে যায় পিএসজি। 

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি।  দি মারিয়া বাড়ানো বল পেয়ে কোণাকোণি শট নিয়েছিলেন পাবলো সারাবিয়া।  শেষমুহূর্তে হুয়ান বেরনাতের আলতো টোকায় দিক বদলে দিলে ব্যবধান বাড়ায় পিএসজি। 

৮৯তম মিনিটে কান লালকার্ড দেখলে ডর্টমুন্ডের ম্যাচ ফেরার পথ আরও কঠিন হয়ে যায়।  আক্রমণে ওঠা নেইমারকে পেছন থেকে ফাউল করার পর জার্মান এই মিডফিল্ডার ব্রাজিলিয়ান তারকার সঙ্গে তর্কে জড়ান।  এক পর্যায়ে নেইমারকে ধাক্কা মেরে ফেলে দেন।  দুই পক্ষের খেলোয়াড়রাও জড়িয়ে পড়েন হাতাহাতি, ধাক্কাধাক্কিতে। 

এই ঘটনায় নেইমার, মার্কিনিয়োস ও ৭৯তম মিনিটে চোট পেয়ে মাঠ ছেড়ে গ্যালারিতে বসে থাকা দি মারিয়াকেও হলুদ কার্ড দেখান রেফারি।