৬:১১ এএম, ২৬ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার | | ১০ শা'বান ১৪৩৯

South Asian College

নেইমার নৈপুণ্যে পিএসজির টানা ‘৩৫’ জয়

১১ জানুয়ারী ২০১৮, ০১:৪১ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : ফরাসি লিগ কাপে দারুণ একটা রেকর্ডই গড়ে ফেলেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।  পিএসজি জয়ের ধারা অব্যাহত রেখেই চলেছে।  ঘরোয়া ফরাসি লিগে টানা ৩৫ ম্যাচে জয় লাভ করেছে দলটি। 

বুধবার রাতে নেইমার ও আদ্রিওঁ রাবিওর নৈপূণ্যে আমিয়েঁর বিপক্ষে ২-০ গোল জিতে এই কীর্তি গড়েছে পিএসজি।  এই ম্যাচে জয়ের ফলে ফ্রেঞ্চ লিগ-কাপে অবশ্য শেষ চারে জায়গা করে নিয়েছে দলটি। 

প্রতিপক্ষ দলের মাঠে শক্তির পার্থক্য বিবেচনায় ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে পিএসজি।  একের পর এক আক্রমণে প্রতিপক্ষের দলকে ব্যস্ত রাখে নেইমাররা।  এই ম্যাচের শুরুর দিকে অর্থ্যাৎ ১০ মিনিটে গোলের সুযোগও পায় নেইমার-কিলিয়েন এমবাপ্পের দল পিএসজি।  কিন্তু সেই সুযোগ রুখে দেয় আমিয়াঁর গোলরক্ষক।  নেইমারের শর্টটি তিনি রুখে দেন।  ম্যাচের ২২ মিনিটে এমবাপের শট ব্যর্থ হয়। 

এই ম্যাচে বিরতির ৩৪ মিনিটে সরাসরি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন তাদের ফরাসি গোলরক্ষক রেসিচ।  এমবাপ্পেকে বক্সের ঠিক বাইরে খুব বাজে একটা ফাউল করে লালকার্ড দেখেন তিনি।  এরপরও প্রথমার্ধে গোলের দেখা পায়নি পিএসজি। 

পরে অবশ্য দ্বিতীয় হাফের ৮ মিনিটে আমিয়েঁর রক্ষণে পেনাল্টি আদায় করে নেন পিএসজি তারকা নেইমার।  সেই পেনাল্টিটি কাজেও লাগান দারুণ বুদ্ধিমত্তার সঙ্গেই। 

ম্যাচের ৭৮তম মিনিটে ডি মারিয়ার ক্রসে হেডে দ্বিতীয় গোলটি করেন ফরাসি মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও।  এরপর বাকি সময় ফরোয়ার্ডদের ব্যর্থতায় আর গোল সংখ্যা বাড়াতে পারেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। 

Abu-Dhabi


21-February

keya