১০:১৫ পিএম, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪০




নিউজিল্যান্ডকে উড়িয়ে সেমিতে পর্তুগাল

২৫ জুন ২০১৭, ১০:৫৭ এএম | মাসুম


এসএনএন২৪.কম : মেক্সিকোর সঙ্গে ড্র এবং রাশিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়ে ফিফা কনফেডারেশন্স কাপের সেমিফাইনাল নিশ্চিত করলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। 

সেমিতে ওঠার লড়াইয়ে সিআর সেভেনের দল নিউজিল্যান্ডকে বিধ্বস্ত করেছে ৪-০ গোলের ব্যবধানে।  সেন্ট পিটার্সবার্গে শনিবার রাতে ইউরো চ্যাস্পিয়ন পর্তুগালের হয়ে গোল চারটি দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, বার্নার্ডো সিলভা, আনদ্রে সিলভা এবং ন্যানি। 

শনিবার সেন্ট পিটার্সবার্গে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড এবং পর্তুগাল।  ২ ম্যাচে চার পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে মেক্সিকোর পর দ্বিতীয় স্থানে ছিল পর্তুগিজরা।  তবে নিউজিল্যান্ডের জালে ৪ গোল দিয়ে শেষ পর্যন্ত ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকেই সেমিফাইনালে নাম লেখাল পর্তুগাল।  অন্যদিকে টানা দু’ম্যাচ হেরে আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল নিউজিল্যন্ড।  বিদায় নিয়েছে স্বাগতিক রাশিয়াও। 

শনিবার রাতে অনুষ্ঠিত ম্যাচের ৩৩ মিনিটেই পর্তুগালকে এগিয়ে দেন দলের প্রাণভোসরা ক্রিশ্চিয়ানো রোনালদো।  যদিও গোলটি ছিল পেনাল্টি থেকে পাওয়া।  ডি বক্সের মধ্যে দানিলো পেরেইরাকে ফাউল করে বসেন টম ডয়লি।  রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান।  স্পট কিক নেন রোনালদো।  সেই শট থেকেই গোল। 

চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন বার্নার্ডো সিলভা।  এলিসিউর পাস থেকে বল পেয়েই বাম পায়ের দারুণ এক শটে অল হোয়াইটসদের জালে বল জড়িয়ে দেন বার্নার্ডো সিলভা।  প্রথমার্ধ ২-০ গোলেই শেষ হয়।  দ্বিতীয়ার্ধও প্রায় শেষ হওয়ার পথে।  রোনালদোরা পারছিলেন না নিউজিল্যান্ডের জালে বল জড়াতে। 

অবশেষে খেলার ৮০ মিনিটে তৃতীয় গোল করেন আনদ্রে সিভলা।  রিকার্ডো কৌরিসমার পাস থেকে বল পেয়ে বক্সের ডান পাশ থেকে কোনাকুনি শট নেন আনদ্রে সিলভা।  সেটিই গিয়ে জড়িয়ে যায় অল হোয়াইটসদের জালে।  খেলা শেষ হওয়ার খানিক আগে, ইনজুরি সময়ে (৯০+১) শেষ গোলটি করেন ন্যানি।  আনদ্রে সিলভার কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোলটি করেন তিনি। 

২৮ জুন কাজানে ‘বি’ গ্রুপের রানারআপ দলটির মুখোমুখি হবে পর্তুগাল।  জার্মানি কিংবা চিলি হতে পারে তাদের প্রতিপক্ষ।