৩:১৪ পিএম, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার | | ১৪ শাওয়াল ১৪৪০




নগরে প্রতিবন্ধী শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ

৩১ মে ২০১৯, ১১:০০ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : নগরের বায়েজিদ থানার রৌফাবাদ এলাকায় অবস্থিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান সরকারী শিশু পরিবার (বালিকা) ও ছোটমনি নিবাসে প্রতিবন্ধীদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ও সাবেক মেয়র মনজুর আলমের উদ্যোগে এসব ঈদবস্ত্র বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথ ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এম মনজুর আলম।  বিশেষ অতিথি ছিলেন এম মনজুর আলমের স্ত্রী হোসনে আরা মনজুর। 

মনজুর আলম বলেন, প্রতিবন্ধী, দুস্থ ও অসহায়দের কল্যাণে দীর্ঘদিন ধরে আমাদের সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে।  প্রতিবছরের মত এবারও আমরা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় দুস্থ অসহাদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করে আসছি।  এই ধরনের সমাজ সেবা সকলের নৈতিক দায়িত্ব। 

অনুষ্ঠান শেষে মনজুর আলম ও হোসনে আরা মনজুর সরকারী মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার (বালিকা) ও ছোটমনি নিবাস পরিদর্শন করেন এবং বসবাসরত সকল প্রতিবন্ধী ও অসহায় ছেলে-মেয়েদের খোঁজ খবর নেন। 

প্রতিবন্ধী ও অসহায়দের সুবিধার্থে মনজুর আলম নিজ অর্থায়নে ওই প্রতিষ্ঠানে একটি আধুনিক রান্না ঘর নির্মাণ করেন। 

উপস্থিত ছিলেন মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, সরকারী মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান এর অধ্যক্ষ ও উপ পরিচালক মো. আবুল কাসেম, উপ তত্বাবধায়ক (অতিরিক্ত), নুরুন নাহার, শিক্ষক নবির খান, হাউস প্যারেন্টস, প্রিয়াংকা মুহুরী, মনজুর আলমের নাতনী মাহবুবা মনজুর প্রমুখ।