১০:৩৩ এএম, ২৭ এপ্রিল ২০১৮, শুক্রবার | | ১১ শা'বান ১৪৩৯

South Asian College

নাজিরপুরে বিক্রিত জমি রেজিষ্ট্রি করে না দিয়ে ক্রেতাকে হুমকি

১৭ এপ্রিল ২০১৮, ০৪:১৩ পিএম | মুন্না


মো.দেলোয়ার হোসাইন, পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুরে জমির মূল্য গ্রহন ও লিখিত চুক্তির ১১ বছর পরেও ওই জমির ক্রেতাকে রেজিষ্ট্রি করে না দিয়ে অসহায় ক্রেতার পরিবারটিকে এলাকা ছাড়াতে হুমকি দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী অসহায় পরিবারটি। 

এ ঘটনার অভিযোগে  মঙ্গলবার সকালে নাজিরপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন উপজেলার ভাইজোড়া গ্রামের ভ্যান চালক জসিম হাওলাদারের স্ত্রী গার্মেন্টস কর্মী সম্পা বেগম। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, বসবাসের জন্য আমাদের নিজেদের কোন ভিটেবাড়ি নাই।  আমি গার্মেন্টসে চাকুরী করি ও আমার স্বামী ভ্যান  চালিয়ে ২ জনের আয় থেকে কিছু টাকা জমিয়ে বাড়ি করার জন্য ১০/১২ শতক জমি কেনার সিদ্ধান্ত নেই।  তখন চালিতাবাড়ি গ্রামের মৃত সোনামদ্দিন সিকদারের ছেলে তৈয়বুর রহমান সিকদার জমি বিক্রি করবে শুনে তার সাথে কথা বলি।  তিনি ১১ বছর আগে ১২ শতক জমি বিক্রির কথা বলে লিখিত দিয়ে আমার নিকট ৭০ হাজার টাকা গ্রহণ করে।  ওই সময় জমির কাগজপত্রে সমস্যা থাকার কথা বলে রেজিষ্ট্রি করে দেয়নি তিনি। 

এভাবে আজ কাল বলে ১১ বছর পাড় হলেও আজো জমি রেজিষ্ট্রি করে আমাদের দখল বুঝিয়ে দেয়া হয়নি।  বর্তমানে জমি রেজিষ্ট্রি করে দেয়ার কথা বললে আমাদের নানা ভাবে হুমকি দেয়া হচ্ছে।  চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীতে অধ্যায়নরত আমার ছেলে রিফাদ ও মেয়ে প্রিয়াকে  ওই স্কুলের শিক্ষিকা খালেদা পারভীন তৈয়বুর রহমান সিকদারের আত্মীয় খালেদাসহ তার স্বামী শাহজাহানকে দিয়ে আমার ছেলে-মেয়েকে নানা ভাবে হয়রানী করে আসছে। 

আমাদের এলাকা ছাড়া করতে তারা এমন আচরণ করছে।  ঘটনার বিষয়ে জানতে অভিযুক্ত তৈয়বুর রহমান সিকদারের মুঠোফোনে (০১৯৬৩-৮৪৬৫৯০) যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।