৩:৫২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭, সোমবার | | ৪ মুহররম ১৪৩৯

South Asian College

নাটোরে জনবল সংকটে আধুনিক সদর হাসপাতালের প্যাথলজি বিভাগ

১২ সেপ্টেম্বর ২০১৭, ০৮:১৩ পিএম | সাদি


মোঃ রাশেদুল ইসলাম, নাটোর : জনবল সংকটে খুড়িয়ে খুড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতালের প্যাথলজি বিভাগ।  ১জন মেডিক্যাল টেকনোলজিষ্ট ও ইন্টার্নীদের দিয়ে চলছে মেডিক্যালের গুরুত্বপূর্ন সব পরিক্ষা নিরিক্ষা।  ডেপুটেশন একজন টেকনোলজিষ্ট দিয়ে কাজ করানো হচ্ছে ৯ জনের জানালেন মেডিক্যাল অফিসার শহিদুল ইসলাম। 

মেডিক্যাল অফিসার শহিদুল ইসলাম জানান, সদর হাসপাতাল হলো জেলার একমাত্র চিকিৎসা কেন্দ্র।  প্রতিদিন গড়ে ৫০ থেকে ৬০টি রোগীসহ বিভিন্ন পরিক্ষা নিরিক্ষা করতে হয়।  একার পক্ষে এত পরিক্ষা আবার ব্লাড ব্যাংকের কাজ সামলানো খুবই কঠিন হয়ে পড়ে।  সদরে মেডিক্যাল টেকনোলজিষ্ট পদে একজন থাকলে ও উপেজলায় তিনটি করে নিয়োগ করা আছে।  তাই বাধ্য হয়ে ইন্টার্নী করতে আসা নতুন ছেলে মেয়ে দিয়ে করিয়ে নিতে হচ্ছে পরিক্ষা নিরিক্ষার মতো গুরুত্বপূর্ন কাজ। 

সদর হাসপাতালেরে প্যাথলজির জনবল সম্পর্কে জানতে চাইলে তিনি আরো বলেন, ব্লাড ব্যাংকের জন্য ৬জন, বায়োকেমিস্টি ও প্যাথলজির জন্য ৩জন আর এটেনডেন্স এর জন্য আরো ৩জন জনবল দরকার।  তাহলে এখন যে পরিমাণ সেবা দেয়া হচ্ছে তার চাইতে আরো বেশি সেবা দেয়া সম্ভব হবে।  তবে প্রয়োজনীয় জনবল দিতে উধ্বতনদের জানানো হয়েছে। 

এব্যাপারে নাটোর সিভিল সার্জন আজিজুল ইসলাম জানান, প্যাথলজির জনবল সংকটের কথা আমি শুনেছি।  উধ্বতনদের জানানো হয়েছে আশা করছি খুব  দ্রুত এর সমাধান হবে।