৫:৪৯ এএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | | ৮ মুহররম ১৪৪০


নাটোরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন

১৪ নভেম্বর ২০১৭, ১২:৫৮ পিএম | নকিব


মোঃ রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি : “সকল গর্ভধারন হোক পরিকল্পিত ” এই স্লোগানকে সামনে রেখে নাটোরে গর্ভবতী নারীদের গর্ভকালীন সময়ে ডায়াবেটিস স্বাস্থ্য পরিচর্যার উপর গুরুত্ব আরোপ বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। 

মঙ্গলবার দিবসটি পালন উপলক্ষ্যে নাটোর ডায়াবেটিক সমিতি আয়োজনে সদর হাসপাতাল থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরে প্রধান প্রদক্ষিন শেষে পুনরায় হাসপাতালে এসে আলোচনা সভা ও বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষার করা হয়।  নাটোর ডায়াবেটিস সমিতি প্রাঙ্গনে ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট প্রসাদ কুমার তালুকদারের সভাপতিত্বে আলোচনা বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনিন।  এসময় বক্তব্য দেন ডায়াবেটিক সমিতির ডক্টর ইন চার্জ ডাঃ মিজানুর রহমান ও নির্বাহী সদস্য জুলফিকার হায়দার জোসেফ । 

আলোচনা বক্তারা বলেন, বিশ্বে প্রতি দশ জন গর্ভবতী নারীর মধ্যে একজন ডায়াবেটিসে আক্রান্ত।  এই সময়ে নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা এবং স্বাস্থ্য বিধি অনুসরন করে নিরাপদ প্রসব নিশ্চিত করে সুস্থ্য সন্তান ভ‚মিষ্ট করা সম্ভব।  দিবসটি উপলক্ষে  নাটোর ডায়াবেটিক সমিতি আয়োজনে বিনামূল্যে রক্ত ও প্রসাব পরীক্ষার ব্যবস্থা করেছে।