১২:০৩ এএম, ২০ সেপ্টেম্বর ২০২০, রোববার | | ২ সফর ১৪৪২




নতুন কোচ সেতিয়েনকে জয় উপহার দিলেন মেসি

২০ জানুয়ারী ২০২০, ১০:৩০ এএম | নকিব


এসএনএন২৪.কম : লিওনেল মেসির একমাত্র গোলে লা লিগার ম্যাচে গ্রানাদাকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।  ফলে আর্নেস্তো ভালভার্দের পর বার্সার নতুন কোচ হিসেবে জয় দিয়েই শুরু করলেন কিকে সেতিয়েন। 

যদিও পুরো ম্যাচে অসাধারণ খেলেও গোল পেতে বেশ কষ্ট হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।  তবে এ জয়ে রিয়াল মাদ্রিদকে হটিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরল বার্সা। 

 ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে লিগের প্রথম দেখায় গ্রানাদার কাছে হারা দলটিকে আমন্ত্রণ জানায় বার্সা।  আর শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে।  তবে আক্রমণের সূচনা ভালো হলেও গ্রানাদার শক্ত রক্ষণের কাছে খেই হারিয়ে ফেলে বারবার। 

মাঝে আনসু ফাতি ও মেসির দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায় গ্রানাদা গোলরক্ষকের কল্যাণে।  তবে দ্বিতীয়ার্ধে উল্টো দারুণ সুযোগ পেয়েও কপাল ভালো না থাকায় গ্রানাদা গোলের দেখা পায়নি।  দলটির ইয়ান এতেকির শট পোস্টে আটকে যায়। 

ম্যাচের ৬৯ মিনিটে অবশ্য ভুল করে বসে গ্রানাদা।  মেসিকে ফাউল করে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে সফরকারীদের জার্মান সানচেস বারাহোনা মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় গ্রানাদা।  আর এই সুযোগটি দুর্দান্ত ভাবেই কাজে লাগায় বার্সা। 

৭৬তম মিনিটে মেসির শটে জয় সূচক গোলটি পায় কাতালান জায়ান্টরা।  গোছালো আক্রমণে প্রথমে অঁতোয়া গ্রিজম্যানকে পাস দিয়ে ডি-বক্সে এগিয়ে যান মেসি।  আর গ্রিজম্যানের বাড়ানো বলে ব্যাকহিল করেন আর্তুরো ভিদাল।  সেখান থেকে ডান পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন অধিনায়ক।  লিগে এনিয়ে সর্বোচ্চ ১৪তম গোল করলেন মেসি। 

লিগে ২০ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে বার্সার পয়েন্ট ৪৩।  সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় রিয়াল।