৪:০৮ এএম, ১৫ জুলাই ২০২০, বুধবার | | ২৪ জ্বিলকদ ১৪৪১




নতুন নেতৃত্ব ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


এসএনএন২৪.কম : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের মতো ব্যাংকটির সামাজিক কল্যাণ, শিক্ষা এবং স্বাস্থ্য বিষয়ক কার্যক্রমে গঠিত ব্যাংক ফাউন্ডেশনেও নতুন নেতৃত্ব এসেছে।  সরকারের সাবেক সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলামকে ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালক সামিম মোহাম্মদ আফজালকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। 

গত বৃহস্পতিবার রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের সভায় তাদের নির্বাচিত করা হয়।  শুক্রবার ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সৈয়দ মঞ্জুরুল ইসলাম স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব ছিলেন।  তিনি বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড, যমুনা পেট্রোলিয়াম লিমিটেড ও স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানির চেয়ারম্যানসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। 

মঞ্জুরুল ইসলাম ১৯৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগ থেকে স্নাতক এবং ১৯৮৩ সালে আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। 

সামিম মোহাম্মদ আফজাল ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।  এর আগে তিনি সিলেটে দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক ছিলেন। 

১৯৮৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি জেলা ও দায়রা জজ হিসেবে বিচারিক দায়িত্ব পালন করেন।  এছাড়া তিনি বিশেষ ট্রাইবুনাল কোর্ট ও আইন মন্ত্রণালয়ে আইন কর্মকতা হিসেবে কাজ করেন।  তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেন। 

নিশি