৯:০৩ পিএম, ২১ এপ্রিল ২০১৯, রোববার | | ১৫ শা'বান ১৪৪০




নাদিরা পেলেন ‘শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী’র খেতাব

০৮ ডিসেম্বর ২০১৭, ১১:১৯ এএম | জাহিদ


এস এম জামাল, কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া সরকারী বালিকা বিদ্যালয়ের  শিক্ষিকা নাদিরা খানম পেলেন ‘শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী’র খেতাব। 

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে কুষ্টিয়া সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় বৃহস্পতিবার সন্ধ্যায় কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে তাকে সম্মাননা প্রদান করা হয়। 

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ইবাদত হোসেন। 

এসময় তিনি বলেন, উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে পুরুষের পাশাপাশি নারীরাও এগিয়ে যাচ্ছেন।  শিক্ষা-দীক্ষা ও উন্নয়নকাজে তারা এখন আর পিছিয়ে নেই।  নারীদের সম্মানিত করলে দেশ এগিয়ে যাবে।  আর এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রতিটি কাজে নারীদের সম্মানিত করছে। 

আগামীতে নারীরাও আরও ভালো কিছু করবে বলে আশা ব্যক্ত করে তিনি বলেন, বর্তমান সরকার জয়িতা অন্বেশন পুর্বক তাদের সম্মাননা প্রদানের যে মহতী উদ্যোগ গ্রহণ করেছে, তার ফলে আগামীতে আমাদের মা-বোনেরা আরো উৎসাহিত হবেন এবং আমরা প্রতি বছর নতুন নতুন জয়িতার সন্ধান পাব। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মর্জিনা খাতুন। 

দেশব্যাপী একযোগে লাখো কন্ঠে জাতীয় সঙ্গীতের জন্য কুষ্টিয়া ষ্টেডিয়ামে নেতৃত্ব দিয়েছিলেন কুষ্টিয়া সরকারী বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাদিরা খানম।  তারপর থেকেই এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনসহ বিতর্ক প্রতিযোগীতাসহ বিভিন্ন প্রতিযোগীতায় শিক্ষার্থীদের নিয়ে এই শিক্ষক প্রতিনিধি হয়ে অনেক সম্মান বয়ে এনেছে। এছাড়া নিজ অর্থায়নে দরিদ্র মেধাবী শিক্ষার্তীদের শিক্ষাদানের ব্যবস্থা নিশ্চিত করেছেন তিনি।  আজকের এই সম্মান তার জন্য আরও কাজের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাবে বলে মনে করেন তিনি।