১:৩৫ পিএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




নান্দাইলে আন্তঃজেলা হামদ-নাত, ক্বিরাত, আযান ও রচনা প্রতিযোগীতা বাছাই শুরু

১১ মে ২০১৯, ১২:২০ পিএম | জাহিদ


মো.শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে ও ইসলামী ফাউন্ডেশনের সহযোগীতায়  (১২ মে) রোববার নান্দাইল মডেল থানা কম্পাউন্ডে আন্তঃজেলা পুলিশ সুপার হামদ-নাত, ক্বিরাত ও আযান প্রতিযোগীতা-২০১৯ বাছাই শুরু হতে যাচ্ছে। 

এছাড়া ইসলামের দৃষ্টিতে মাদক ও জঙ্গিবাদ বিষয়ক আন্তঃজেলা পুলিশ সুপার রচনা প্রতিযোগীতা রয়েছে।  উক্ত দুটি বাছাই পর্ব ১২ মে (৬ রমজান) থেকে ১৮ মে (১২ রমজান) পর্যন্ত  সাতদিন ব্যাপী চলবে।  এতে হিফজখানা ও কওমী মাদ্রাসার সমপরিমানের শিক্ষার্থীরা সহ সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য উম্মুক্ত থাকবে বলে জানিয়েছেন নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. কামরুল ইসলাম মিঞা। 

হামদ-নাত, ক্বিরাত ও আযান প্রতিযোগীতায় ক,খ ও ঘ এই তিনটি গ্রুপে যথাক্রমে প্রথম শ্রেণী-ষষ্ঠ শ্রেণী, সপ্তম শ্রেণী-দশম শ্রেণী ও একাদশ শ্রেণী-আলীম হতে অনুর্ধ্ব এবং রচনা প্রতিযোগীতাও তিনটি গ্রুপে থেকে ষষ্ঠ শ্রেনী-অষ্টম, নবম-দ্বাদশ,  স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা অংশ গ্রহন করতে পারবে।  রচনা প্রতিযোগীতায় আগামী ২১ মে (১৫ রমজান) এর মধ্যে স্বহস্তে লিখিত রচনা জেলা পুলিশ সুপার ময়মনসিংহ কার্যালয়ে জমা দিতে হবে।  উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বাছাইকৃত প্রতিযোগীদের নিয়ে আগামী ১৯ মে (১৩ই রমজান) ও ২১শে মে (১৫ রমজান) পুলিশ লাইন্স ময়মনসিংহে চূড়ান্ত ফলাফল অনুষ্ঠিত হবে। 

এ বিষয়ে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. কামরুল ইসলাম মিঞা বলেন, ‘ধর্মের মমার্থ ও মূল্যবোধে আসক্তিমুক্ত হয়ে সৃষ্টির সেবায় নিয়োজিত থেকে মাদক ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়ার লক্ষ্যে এই প্রতিযোগীতাটি গুরুত্বপূর্ণ এবং এতে সকলের সহযোগীতা কামনা করি। ’