১২:৩১ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রোববার | | ১৫ মুহররম ১৪৪১




নান্দাইল উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির মাসিক সভা উপস্বাস্থ্য কেন্দ্রে অনুষ্ঠিত

২৯ আগস্ট ২০১৯, ০৪:৩৫ পিএম | নকিব


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির ৪৯তম মাসিক সভা বৃহস্পতিবার শেরপুর ইউনিয়নের পাচঁরুখী উপস্বাস্থ্যে কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। 

সভায় যোগদান উপলক্ষ্যে সংসদ সদস্য পাঁচরুখী পৌছিলে নান্দাইলে নবযোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন। 

নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সভাপতি আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন উক্ত অন্ষ্ঠুানের সভাপতিত্ব করেন। 

সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রহিম সুজন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী এনামূল হক, জেলা পরিষদের সদস্য আবু বক্কর সিদ্দিক বাহার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল, অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আবুল হাসেম, পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র রেজাউল করিম ভূইয়া রিপন, শেরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব উদ্দিন মন্ডল, স্বাস্থ্য সেবা কমিটির সদস্য সাংবাদিক এনামুল হক বাবুল, আলম ফরাজি, রমেশ কুমার পার্থ ও স্বাস্থ্য সেবা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।  সভায় পাঁচরুখী উপস্বাস্থ্য কেন্দ্রের সংস্কার, সীমানা প্রাচীর নির্মাণ ও আউট সোর্সিংয়ের জন্য মার্কেট নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়। 

এছাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দের মেডিকেল অফিসার ডাঃ দেলোয়ারা পারভিন ডলি প্রতিমাসে ২/৩ দিন উপস্থিত হয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করে মাসিক বেতন নিয়মিত তুলে নিচ্ছেন বলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী এনামুল হক বাবুল হাসপাতালের প্রশাসনিক ব্যবস্থাপনা সঠিকভাবে পরিচালনা করতে না পারায় তাকে স্বেচ্ছায় আগামী একমাসের মধ্যে অন্যত্র বদলী হয়ে যাওয়ার জন্য সভা থেকে সর্বসম্মতিক্রমে অনুরোধ জানানো হয়। 

উল্লেখ্য, ১৯৯১ইং সনে প্রথম স্বাস্থ্য সেবা কমিটি গঠিত হওয়ার পর থেকে নান্দাইল স্বাস্থ্য সেবা কমিটির এই প্রথম সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনের পরিকল্পনায় উপস্বাস্থ্য কেন্দ্রে সভা অনুষ্ঠিত হয়। 

এতে করে সভা উপলক্ষ্যে হাসপাতালের পরিবেশ সুন্দর করে পরিষ্কার-পরিছন্ন করা হয়।  এখন থেকে প্রতি মাসের সভা বিভিন্ন উপস্বাস্থ্যে কেন্দ্রে অনুষ্ঠিত হবে।  


keya