১২:৫৯ পিএম, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৪ রবিউল আউয়াল ১৪৪০


নান্দাইলে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের নতুন সমিতি গঠন

০৭ নভেম্বর ২০১৮, ০৫:৫৪ পিএম | জাহিদ


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইল উপজেলার ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের উদ্দ্যোগে পৌরসভার ২নং ওয়ার্ড কাকচর গ্রামে নতুন সমিতি গঠন ও সঞ্চয়ী উদ্বুব্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার একটি বাড়ি একটি খামার প্রকল্পের ফিল্ড অফিসার মো. শফিকুল ইসলাম ঝুটনের সমন্বয়ে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. মোসাদ্দেক মেহেদী ইমাম উপস্থিত থেকে অনুষ্ঠিত সভায় নতুন সদস্যদেরকে ২০০ টাকা করে মাসিক সঞ্চয় রাখার উদ্বুব্ধ করেন। 

এছাড়া তিনি উপস্থিত সকল সদস্যদেরকে হাসঁ-মুরগী, গবাদী পশু পালন, কুটির শিল্প ও শাকসবজী চাষে স্বাবলম্বী করে নিজেদের গড়ে তুলতে বিশদ আলোচনা করেন। 

এসময় ২নং ওয়ার্ড কাউন্সিলর সদস্য মো. শফিকুল ইসলাম শফিক, সাংবাদিক হাজী রফিকুল ইসলাম খোকন, প্রেসক্লাব নান্দাইলের সেক্রেটারী শামছ-ই-তাবরীজ রায়হান সহ একটি বাড়ি একটি খামার প্রকল্পের নতুন সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। 

জানা যায়, প্রতি সদস্য প্রতিমাসে ২০০ টাকা সঞ্চয় করলে বছর শেষে তাদের সঞ্চয় হবে মোট ২৪০০ টাকা।  আর উক্ত সদস্যকে তার মোট সঞ্চয়ের সাথে সমপরিমাণ টাকা সরকার প্রদান করবেন।  তারপর সেই সদস্যকে প্রথমাবস্থায় ১০ হাজার টাকা ঋণ প্রদান করবেন।  উক্ত নতুন সমিতিতে ৬০ জন মহিলা সদস্য অন্তূর্ভক্ত হয়েছেন।